বগুড়ার ৪ আসনে প্রার্থী হলেন বিএনপির সা‌বেক নেতারা

বগুড়া প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ ডিসেম্বর ২০২৩, ১৪:৫১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়ার চারটি আসন থেকে অংশগ্রহণ করছেন বিএনপির সাবেক ও পদবঞ্চিত চার নেতা। তারা কোনো দলের হয়ে নয়, স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার জন্য মনোনয়ন জমা দিয়েছেন।

তারা হলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সাবেক সদস্য ও সাবেক সংসদ সদস্য ডা. জিয়াউল হক মোল্লা, বগুড়া জেলা বিএনপির সাবেক উপদেষ্টা বিশিষ্ট ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ শোকরানা, বগুড়া সদর উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও শাজাহানপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সরকার বাদল এবং জেলা বিএনপির সাবেক মহিলা বিষয়ক সম্পাদক ও শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিউটি বেগম।

তাদের মধ্যে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন থেকে মোহাম্মদ শোকরানা, বগুড়া-২ (শিবগঞ্জ) আসন থেকে বিউটি বেগম, বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসন থেকে ডা. জিয়াউল হক মোল্লা এবং বগুড়া-৭ (শাজাহানপুর-গাবতলী) আসন থেকে সরকার বাদল নির্বাচনে অংশ নিচ্ছেন।

বগুড়া-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ শোকরানা বলেন, যখন আমাকে নিয়ে কথা হচ্ছে তখন বিএনপিকে টেনে নিয়ে আসা হচ্ছে। অথচ আমি গত ৪ বছর আগে বিএনপি থেকে পদত্যাগ করেছি। এরপর থেকে কোন রাজনৈতিক দলেরই সদস্য নই।

তিনি বলেন, আমার পূর্ব পুরুষরা সারিয়াকান্দি এলাকায় অনেক উন্নয়নমূলক কাজের সাথে জড়িত ছিলো। আমার আগের মুহুর্ত পর্যন্ত ছিলেন কর্ণেল মোমিন সাহেব যিনি আমার চাচা। সারিয়াকান্দিতে যে গ্রোয়েন বাধ ওটা কিন্তু উনিই নিয়ে আসছেন। এছাড়া যমুনা নদী যেন বাঙালি নদীর সাথে মিশে না যায় এজন্য প্রথম পদক্ষেপ তিনিই নিয়েছেন। উনার পরে দীর্ঘ গ্যাপ হয়ে গেছে আমাদের পরিবার থেকে কোন নেতৃত্ব আসেনি। এই জন্য আমি মনে করেছি আমার পরিবার থেকে একজন ব্যক্তিকে অন্তত পক্ষে এই পার্লামেন্ট নির্বাচন করা দরকার। পার্লামেন্টের সদস্য না হলে এলাকায় উন্নয়নের কাজ করে খুব একটা সুবিধা পাওয়া যায় না। এজন্য আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছি।

তিনি আরও বলেন, এইবার নির্বাচন না করলে পরের বার আর নির্বাচন করতে পারবো না। কারণ আমার এখন বয়স ৭৪। আগামী নির্বাচনে আমার বয়স ৮০ হয়ে যাবে। তখন আমি একা চলতে ফিরতে পারবো না।

বগুড়া-২ আসনের স্বতন্ত্র প্রার্থী বিউটি বেগম বলেন, আমি জনগণের হয়ে কাজ করেছি। জনগণের দাবিতে আমি দাঁড়াচ্ছি।

এদিকে বগুড়া-৪ আসনের ৪ বারের বিএনপির সাবেক এমপি জিয়াউল হক মোল্লা বলেন, পুরো নেতাকর্মী আমার পেছনে আছে এবং ওই এলাকার সামাজিক যে শক্তি আছে তারা আমাকে আশ্বস্ত করেছে আমাকে নির্বাচনে যাওয়ার জন্য। ইনশাআল্লাহ আমি বিজয়ী হবো।

(ঢাকা টাইমস/০১ডিসেম্বর/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মিয়ানমার অনেক আগে থেকেই বাংলাদেশের সঙ্গে যুদ্ধ চাচ্ছে: র‌্যাবের ডিজি

বিদেশে বসে দুই লাখ টাকায় স্ত্রীকে হত্যা করিয়েছেন স্বামী

পেঁয়াজ ক্ষেতের ভেতর দিয়ে খাল খনন করে মাটি বিক্রির অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

হাতিয়ায় নদীভাঙন রোধ ও প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কর্মশালা

ফেনীতে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফাউন্ডেশনের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

বোয়ালমারীতে গঙ্গাস্নানে পুণ্যার্থীদের ভিড়

শ্রীপুরে কাঁঠাল গাছে ওড়না পেঁচিয়ে গৃহবধূর আত্মহত্যা

শেখ হাসিনার ভূমিকায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে: সাবের হোসেন চৌধুরী

ফেসবুকে পোস্ট দিয়ে এসএসসি শিক্ষার্থীর আত্মহত্যা

চরআড়ালিয়া ইউপি নির্বাচনে ভোট ৯ মার্চ, প্রতীক পেয়ে মাঠে প্রার্থীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :