সোনালী ব্যাংকের পেমেন্ট গেটওয়ে সেবায় যুক্ত হলো প্রবাসী কল্যাণ ব্যাংক

ঢাকা টাইমস ডেস্ক:
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ২১:২৫ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৮

সোনালী ব্যাংক পিএলসির নিজস্ব সফটওয়্যার ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’তে যুক্ত হয়েছে প্রবাসী কল্যাণ ব্যাংক। ‘সোনালী পেমেন্ট গেটওয়ে’ ব্যবহার করে প্রবাসী কল্যাণ ব্যাংকের ঋণ গ্রহীতাদের কিস্তি আদায় এবং ওয়েব বেইজড স্পট ক্যাশ বৈদেশিক রেমিট্যান্স প্রবাসী কল্যাণ ব্যাংকের মাধ্যমে পরিশোধের লক্ষ্যে সোনালী ব্যাংক পিএলসি ও প্রবাসী কল্যাণ ব্যাংকের মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ব্যাংক ভবনের বিজয় ৭১ মিলনায়তনে দুই ব্যাংকের মধ্যে চুক্তিটি স্বাক্ষর হয়। প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ড. আহমেদ মুনিরুছ সালেহীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনালী ব্যাংক পিএলসির সিইও অ্যান্ড ম্যানেজিং ডিরেক্টর মো. আফজাল করিম।

সোনালী ব্যাংকের পক্ষে জেনারেল ম্যানেজার মো. নুরুন নবী এবং প্রবাসী কল্যাণ ব্যাংকের পক্ষে মহাব্যবস্থাপক মো. নূর আলম সরদার চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অন্যদের মধ্যে ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক (অতিরিক্ত সচিব ) মো. হামিদুর রহমান, ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের যুগ্মসচিব শোয়াইব আহমাদ খান, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব কামরুল হক মারুফ, সোনালী ব্যাংক পিএলসির ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর সুভাষ চন্দ্র দাস ও প্রবাসী কল্যাণ ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মো. জাহাঙ্গীর হোসেনসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি স্বাক্ষরের মাধ্যমে এখন থেকে ঘরে বসে Sonali eSheba মোবাইল App এর মাধ্যমে দেশ ও বিদেশ থেকে দিন-রাত ২৪ ঘন্টা প্রবাসী কল্যাণ ব্যাংকের ঋণগ্রহীতারা অনলাইনে ঋণের কিস্তি পরিশোধ করতে পারবেন। এছাড়া প্রবাসী কল্যাণ ব্যাংকের শাখার মাধ্যমে সোনালী ব্যাংক পিএলসি‘র বৈদেশিক রেমিট্যান্স বিতরণ করা হবে।

উল্লেখ্য, Sonali e-Sheba মোবাইল App এর মাধ্যমে দেশ ও বিদেশ থেকে ঘরে বসে দুই মিনিটে ব্যাংক হিসাব খোলা ও Sonali e-Wallet এর মাধ্যমে বিশ্বের যে কোন প্রান্ত থেকে দিন রাত যেকোনো সময় ব্যাংকিং লেনদেন করা যাচ্ছে।

Sonali e-Wallet এর মাধ্যমে চেক ছাড়াই কিউআর কোড স্ক্যান করে নগদ অর্থ উত্তোলন করা যায়। ফলে অনলাইনের মাধমে যাবতীয় ব্যাংকিং কার্যক্রম গ্রাহকদের দোরগোড়ায় পৌঁছানো সম্ভব হচ্ছে।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

ডিজিটাল ক্যাম্পেইন সিজন-২০ উদ্বোধন করলেন পরীমনি

ন্যাশনাল ব্যাংকের কচুক্ষেত উপশাখার উদ্বোধন

নিষেধাজ্ঞা সত্ত্বেও ইরানের তেল খাতের প্রবৃদ্ধি দ্বিগুণ

সয়াবিন তেলের দাম লিটারে কমল ১০ টাকা, শুক্রবার থেকে কার্যকর

বাজারে চিনির কৃত্রিম সংকট, খুচরা বিক্রেতা ও ক্রেতাদের ক্ষোভ

ভাষাসৈনিক আব্দুল মতিন স্মৃতি পদক পেলেন তাজমিনউর রহমান

ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত

ফিনিক্স ইন্স্যুরেন্স কোম্পানির শাখা ব্যবস্থাপক সম্মেলন অনুষ্ঠিত

শেষ হলো ঢাকা স্কুল অব ইকোনমিক্সের তিন দিনব্যাপী আন্তর্জাতিক কনফারেন্স

মুডি’স মূল্যায়নে সোশ্যাল ইসলামী ব্যাংকের অবস্থান সুদৃঢ়

এই বিভাগের সব খবর

শিরোনাম :