ক্রিকহিরোসে যুক্ত হলো কুবির ক্রীড়াক্ষেত্র

কুবি প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ ডিসেম্বর ২০২৩, ১৯:৪৪

বিশ্বের যেকোনো স্থান থেকে আন্তঃ বিভাগ ক্রিকেট খেলার ফলাফল দেখার জন্য 'CricHeroes' নামক অ্যাপের সঙ্গে যুক্ত হলো কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াক্ষেত্র।

বিশ্ববিদ্যালয়ের (কুবি) শারীরিক শিক্ষা বিভাগ এ উদ্যোগ গ্রহণ করেছে। এখন থেকে যে কেউ ইচ্ছা করলে প্লে স্টোর থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবে অ্যাপটি।

শুক্রবার (২২ ডিসেম্বর) বিকালে শারীরিক শিক্ষা বিভাগের উপ- পরিচালক মো. মনিরুল আলম মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আন্তর্জাতিক মানের স্কোর বোর্ড নির্মাণ ও বিশ্বদ্যিালয়ের খেলোয়াড়দের সক্ষমতা বৃদ্ধিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সহযোগিতার আশ্বাসসহ ক্রীড়াক্ষেত্রে দুইটি উন্নয়নমূলক পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয়।

এ বিষয়ে শারীরিক শিক্ষা বিভাগের উপ-পরিচালক মো. মনিরুল আলম বলেন, 'এখন থেকে বিশ্ববিদ্যালয়ের আন্তঃ বিভাগ ক্রিকেট খেলার ফলাফল 'CricHeroes' অ্যাপের মাধ্যমে বিশ্বের যেকোনো স্থান থেকে দেখা যাবে। যে কেউ প্লে স্টোর থেকে 'CricHeroes' অ্যাপ ডাউনলোড করে নিজস্ব তথ্য দিয়ে লগইন করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের আন্তঃবিভাগ ক্রিকেট খেলার আপডেট তথ্য জানতে পারবে।'

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘ক্রীড়া ক্ষেত্রে 'CricHeroes' অ্যাপের সঙ্গে যুক্ত হওয়া কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের জন্য একটি মাইলফলক। খেলোয়াড়দের কথা বিবেচনা করে স্পোর্টস কমপ্লেক্স নির্মাণ করে সারা বছর এখন খেলাধুলার আয়োজন করেছি। কারণ আমি হলিস্টিক এডুকেশন বিশ্বাস করি, যেখানে পড়ালেখার পাশাপাশি দৈহিক ও মানসিক স্বাস্থ্যের উন্নতি হয়। তাছাড়া, এই ক্ষেত্রে আমাদের অংশগ্রহণ ও উন্নয়ন বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বৃদ্ধি করতে সহায়তা করবে। আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে এমন একটা বিশ্ববিদ্যালয় হিসেবে দেখতে চাই যেখানে পড়াশোনা, খেলাধুলা ও গবেষণাসহ সবকিছু হবে।'

(ঢাকাটাইমস/২২ডিসেম্বর/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :