ফ্যাসিবাদ পতনে রাজপথে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে হবে: ডা. মানিক

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২৩, ১০:২২

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা. ফখরুদ্দিন মানিক বলেছেন, ‘সরকার দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধ নির্বাসনে পাঠিয়ে দেশকে ফ্যাসীবাদী ও মাফিয়াতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করেছে। তারা নিজেদের অবৈধ ক্ষমতা দীর্ঘায়িত করার জন্য জনগণের রক্তের ওপর দিয়ে ভাঙা কিস্তি ভাসাতে চায়। কিন্তু জনগণ বাকশালী ঘুঘুদের বারবার ধান খাওয়ার সুযোগ দেবে না বরং যেকোনো মূল্যে সরকারের স্বপ্নের বাস্তিল দুর্গের পতন ঘটিয়েই ছাড়বে-ইনশাআল্লাহ।’

তিনি ফ্যাসীবাদী ও বিনাভোটের সরকারের পতনের লক্ষ্যে রাজপথে যেকোনো ত্যাগ স্বীকারে সবাইকে প্রস্তুত থাকার আহ্বান জানান।

মঙ্গলবার সকালে রাজধানীর মিরপুরের কাজীপাড়া, মনিপুর, শেওড়াপাড়া ও তালতলা এলাকায় নির্বাচন বর্জন, ভোটারদের ভোটদান থেকে বিরত, বিরোধী দলবিহীন নির্বাচন প্রত্যাখান এবং দেশের হারানো গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার দাবিতে কেন্দ্র ঘোষিত গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর আয়োজিত গণসংযোগ ও লিফলেট বিতরণকালে এসব কথা বলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খান, জামায়াত নেতা আতিক হাসান, নেসার উদ্দিন, আবু আঈমান, আবুল হাসেম, গিয়াস উদ্দিন আবু নাছের প্রমুখ।

ফখরুদ্দিন মানিক বলেন, ‘সরকার রাষ্ট্রীয় শক্তির অপব্যবহার ও পেশিশক্তির জোরে গণতন্ত্রপ্রিয় জনগণের ওপর জুলুম-নির্যাতন চালিয়ে রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কিন্তু ইতিহাস সাক্ষী, এসব করে অতীতে কোনো অগণতান্ত্রিক, স্বৈরাচারী ও ফ্যাসীশক্তির শেষ রক্ষা হয়নি, আজও হবেও না। অতীতে মহাপরাক্রমশালী ফেরাউন, নমরুদ আর হামানরা নিজেদের ক্ষমতা চিরস্থায়ী করার ব্যর্থ চেষ্টা চালিয়েছিল। কিন্তু এসব স্বৈরাচারী ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়ে কালের গর্ভে হারিয়ে গেছে। নিকট অতীতেও নিকোলাই চসেস্কুর মতো অনেক স্বৈরাচারকে নির্মম পরিণতি বরণ করতে হয়েছে।’

তিনি সরকারকে সময় থাকতে শুভবুদ্ধির পরিচয় দিয়ে ডামি ও তামাশার নির্বাচন বন্ধ, অবলিম্বে পদত্যাগ এবং তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহ্বান জানান। অন্যথায় সরকারকে ইতিহাসের নির্মম পরিণতি বরণ করতে হবে বলে হুঁশিয়ার করেন।

কেন্দ্র ঘোষিত গণসংযোগ কর্মসূচির অংশ হিসেবে আজ বাংলাদেশ জামায়াতে ইসলামী দক্ষিণখান পশ্চিম থানার পক্ষ থেকে বিভিন্ন স্পটে পথচারী, ব্যবসায়ী ও স্হানীয় বাসিন্দাদের মধ্যে লিফলেট বিলি করা হয়। কেন্দ্রীয় মজলিসে শূরা ও ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য মুহাম্মদ জামাল উদ্দিনের নেতৃত্বে পরিচালিত এ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এ এস শাহনেওয়াজ, এম এন কবির, শ্রমিক নেতা আবদুল হালিম, ছাত্রনেতা জুলকারনাইম প্রমুখ।

সকালে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে নয়াটোলা, মিরবাগ, মধুবাগ, পশ্চিম হাজীপাড়াসহ বিভিন্ন মহল্লায় গণসংযোগ ও লিফলেট বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। সংগঠনের ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম এইচ রহমান, জামায়াত নেতা আবু জর গিফারী, আব্দুর রহমান, এম আলী প্রমুখ।

জামায়াতে ইসলামী ঢাকা মহানগর উত্তরের কাফরুল অঞ্চলের কাফরুল দক্ষিণ থানার উদ্যোগে মিরপুর শেওড়াপাড়া-তালতলা এলাকায় আজ সকালে ভোট বর্জনের জন্য সাধারণ জনতার মধ্যে লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য আবু তৈয়বের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মুসআব মুহাইমিন, নুরুল আমীন, আযহার, হাসান প্রমুখ।

মিরপুর-১৪ নম্বর এলাকায় ঢাকা মহানগরী উত্তর জামায়াতের মজলিশে শূরা সদস্য দ্বীন মোহাম্মদ হাবিবের নেতৃত্বে ১৫ নং দক্ষিণ ওয়ার্ডের উদ্যোগে নির্বাচন প্রত্যাখ্যানের আহ্বান জানিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়।

(ঢাকাটাইমস/২৬ডিসেম্বর/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

দেশের জনগণ আজ ভয়াবহ পরিস্থিতি অতিক্রম করছে: রিজভী

উপজেলা নির্বাচন ঘিরে বিএনপি-আ.লীগে অস্বস্তি, মাঠপর্যায়ে কেন উপেক্ষিত দলীয় সিদ্ধান্ত

প্রয়াত নেতা পিন্টুর কবর জিয়ারতে বিএনপি নেতারা

ট্রেনভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার চেয়ে কমলাপুরে সিপিবির বিক্ষোভ

জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন: ফারুক

দেশের জনগণ আওয়ামী লীগকে মীরজাফর হিসেবে চিনবে: রিজভী

শাসকগোষ্ঠীর রক্তচক্ষুর কাছে গণমাধ্যম বারবার আত্মসমর্পন করেছে: বাংলাদেশ ন্যাপ

আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা শনিবার

কে এই মামুনুল হক? যেভাবে পান ব্যাপক পরিচিতি

হেফাজতের সাবেক নেতা মামুনুল হক কারামুক্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :