কাপাসিয়ায় উসকানিমূলক বক্তব্য, ইউপি চেয়ারম্যানকে শোকজ

কাপাসিয়া (গাজীপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০২ জানুয়ারি ২০২৪, ২৩:৩৫ | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ২৩:০৪

গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনে এবারের নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই যেন একের পর এক ঘটনা ঘটছে। নির্বাচনে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করলেও মূল আলোচনায় রয়েছেন আওয়ামী লীগের সিমিন হোসেন রিমি ও স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদ। এ দুজনের প্রচারণাই এখন নির্বাচনি এলাকায় দেখা যাচ্ছে। কে কার চেয়ে বেশি প্রচারণায় এগিয়ে আছেন এমন প্রতিযোগিতাও চলছে তাদের সমর্থকদের মধ্যে।

গত সোমবার সন্ধ্যা রাতে উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের কামারগাঁও বাজারে স্বতন্ত্র প্রার্থী আলম আহমেদের পথসভা চলাকালীন হামলার ঘটনা ঘটে। এতে আলম আহমেদের নেতাকর্মীদের ব্যবহৃত কয়েকটি গাড়ি ভাংচুর করা হয়েছে। এ সময় ৮ থেকে ১০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে জানা গেছে। এ ঘটনায় আহত মো. আমিনুল ইসলাম মিন্টু খান বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে ৫০ থেকে ৬০ জনের নামে কাপাসিয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

অপরদিকে, সোমবার গাজীপুর-৪ কাপাসিয়া আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকী স্বাক্ষরিত ঘাগটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. হারুন অর রশীদকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন।

ওই কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, কামারগাঁও বাজারে ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থীর প্রচারণার সময় উসকানিমূলক বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে জাতীয় সংসদ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের দায়ে আগামী ৩ জানুয়ারি তারিখের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য বলা হয়।

অভিযুক্ত ঘাগটিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হারুন অর রশীদ বলেন, আমি একটি নির্বাচনি প্রচারণায় যাচ্ছিলাম। ওই এলাকায় গন্ডগোল দেখে আমি তা মীমাংসা করতে যাই। তারই একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে। এ বিষয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা আমাকে কারণ দর্শাতে বলেছেন। আমি তার ব্যাখ্যা দেয়ার প্রস্তুতি নিচ্ছি।

সহকারী রিটার্নিং ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আলী সিদ্দিকী বলেন, কামারগাঁও বাজার এলাকায় ঈগল প্রতীকের সমর্থকদের মধ্যে একটি ঘটনা দেখে সমাধান না করে উল্টো উসকানিমূলক বক্তব্য দিয়েছেন ঘাগটিয়া ইউপি চেয়ারম্যান হারুন অর রশিদ। এই উসকানিমূলক বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরে। নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের জন্য ওই চেয়ারম্যানকে কারণ দর্শাতে বলা হয়েছে।

(ঢাকাটাইমস/২জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফরিদপুরে রিকশা চালকদের মাঝে ছাতা-পানি বিতরণ জেলা প্রশাসনের

এক জমি পরিষ্কারের আগুনে পুড়ল আরও ২৫ বিঘার ভুট্টা

জানাজায় গিয়ে আইফোন হারালেন ধর্মমন্ত্রী

উপজেলা নির্বাচন: নোয়াখালীর সুবর্ণচরে প্রতিপক্ষের কর্মীকে পিটিয়ে জখম করলেন চেয়ারম্যান

ইসলামপুরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হলেন আ. লীগের সালাম

মাছের সঙ্গে এ কেমন শত্রুতা

পাথরঘাটায় সাংবাদিকদের নামে সাইবার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন 

চুয়াডাঙ্গায় ৬ বছরের শিশু ধর্ষণ মামলায় বৃদ্ধ গ্রেপ্তার

তীব্র গরমে ধান কাটতে গিয়ে কৃষকের মৃত্যু

শিশু ঝুমুরকে ধর্ষণ ও হত্যার বর্ণনা দিতে গিয়ে কাঁদলেন র‌্যাব কর্মকর্তা

এই বিভাগের সব খবর

শিরোনাম :