সুনামগঞ্জে নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিএনএম ও জাপা প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ০২ জানুয়ারি ২০২৪, ২৩:৫৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সুনামগঞ্জের ৫টি আসনের মধ্যে ২টি আসনের দুই প্রার্থী ভোট থেকে সরে দাঁড়ালেন। তারা হলেন- সুনামগঞ্জ-১ আসনে জাপার প্রার্থী মোহা আ. মান্নান ও সুনামগঞ্জ-৪ আসনের বিএনএমের প্রার্থী সাবেক সংসদ সদস্য দেওয়ান শামছুল আবেদীন।

মঙ্গলবার দুপুরে তারা পৃথকভাবে সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা জানান।

কেন্দ্রীয় নেতাদের কাছ থেকে সহযোগিতা না পাওয়ার অভিযোগ তুলে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর কথা বলেন সুনামগঞ্জ-১ আসনে জাতীয় পার্টির প্রার্থী মো. আ. মান্নান।

অপর দিকে, লেভেল প্লেয়িং ফিল্ড না থাকা এবং প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর নানা ষড়যন্ত্রের অভিযোগ এনে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন সুনামগঞ্জ-৪ আসনে বিএনএমের প্রার্থী সাবেক সংসদ সদস্য দেওয়ান শামছুল আবেদীন।

মঙ্গলবার দুপুরে জামালগঞ্জ সদরে সংবাদ সম্মেলনে জাপার প্রার্থী আব্দুল মান্নান তালুকদার বলেন, লাঙল প্রতীকে মনোনয়ন পাওয়ার পর আমি নিয়মিত প্রচারণা চালিয়ে যাচ্ছি। কিন্তু প্রচার-প্রচারণাসহ নির্বাচন সংক্রান্ত বিষয়ে কেন্দ্রীয় নেতৃবৃন্দের সঙ্গে যোগাযোগ করেও কোনো সাড়া পাচ্ছি না। তারা আমাকে কোনো সহযোগিতা করছেন না।

এতে মনে হচ্ছে এবং আমি স্পষ্ট বুঝতে পারছি আসন ভাগাভাগি ও প্রহসনের নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই আমি দ্বাদশ সংসদ নির্বাচন থেকে নিজেই সরে দাঁড়ালাম।

সুনামগঞ্জ ৪ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) দলের প্রার্থী দেওয়ান শামছুল আবেদীন নির্বাচনি মাঠে লেভেল প্লেয়িং ফিল্ড না থাকার অভিযোগ তুলে বলেন, আমার প্রথমে মনে হয়েছিল নির্বাচন সুষ্ঠু হবে কিন্তু বর্তমানে যা দেখছি সেখানে বলতে হচ্ছে দেশে নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ডটাই নাই। আমার সমর্থিত মানুষদের ক্ষমতাশীলরা হামলা চালিয়েছে মারধর করেছে,তাছাড়া যাদের বিরুদ্ধে অনেক পুরোনো রাজনৈতিক মামলা ছিল সেগুলো দেখিয়ে আবারও আমার মানুষদের উপর হামলা চালাচ্ছে, সেজন্য এখানে কোন সুষ্ঠু নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই।

(ঢাকাটাইমস/০২জানুয়ারি/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

নির্বাচন কর্মকর্তা প্রত্যাহার ও প্রিজাইডিং অফিসার রদবদলের দাবিতে প্রার্থীর সংবাদ সম্মেলন

কর্ণফুলি নদীতে মৎস্য বিভাগের অভিযান, কারেন্ট ও রিং জাল জব্দ

মেয়াদ শেষ হলেও শুরু হয়নি প্রকল্পের কাজ, বাড়ছে অপরাধ কর্মকাণ্ড

হালুয়াঘাটে যৌন হয়রানির অভিযোগে শিক্ষক আটক

ভালুকায় কারখানা শ্রমিকের রহস্যজনক মৃত্যু

কর্মকর্তাদের অভ্যন্তরীণ দ্বন্দ্ব, পাউবোর ৩৭ কর্মকর্তা-কর্মচারীর বদলির আবেদন

ঈশ্বরদীতে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চেয়ারম্যান প্রার্থীকে শোকজ

সিলেটে হিট স্ট্রোকে পথচারীর মৃত্যু

নোয়াখালীতে ষাটোর্ধ্ব বৃদ্ধা ধর্ষণের শিকার, আটক ২

বগুড়ায় ৫ লাখ ডিম মজুদ করে রাখায় কোল্ড স্টো‌রেজকে জরিমানা

এই বিভাগের সব খবর

শিরোনাম :