বৃহস্পতিবার নারায়ণগঞ্জ যাচ্ছেন প্রধানমন্ত্রী, আ.লীগের ব্যাপক প্রস্তুতি

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৩ জানুয়ারি ২০২৪, ১২:০৯ | প্রকাশিত : ০৩ জানুয়ারি ২০২৪, ০০:০৭

দীর্ঘ ১৫ বছর পর আগামী বৃহস্পতিবার (৪ জানুয়ারি) নারায়ণগঞ্জে যাচ্ছেন আ.লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার আগমনকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে নারায়ণগঞ্জ আ.লীগ ও সহযোগী সংগঠনগুলো। দীর্ঘদিন পর সভানেত্রীর দেখা পাবেন সে অপেক্ষায় উচ্ছ্বসিত নেতাকর্মীরা। সমাবেশকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে সিদ্ধিরগঞ্জ আ.লীগ।

বৃহস্পতিবার নারায়ণগঞ্জ-৪ আসনের আওতাধীন ফতুল্লার মাসদাইর এলাকার শামসুজ্জোহা ক্রীড়া কমপ্লেক্স স্টেডিয়ামের জনসমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হবেন সরকার প্রধান। সেদিনকার সমাবেশের মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আ.লীগের নির্বাচনি সমাবেশের সমাপ্তি ঘটবে। তাই শেখ হাসিনার আগমনে নেতাকর্মীর জনস্রোতে পরিণত হবে স্টেডিয়াম প্রাঙ্গণ! এমন কথা বলেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য আ.লীগ মনোনীত প্রার্থী একে এম শামীম ওসমান।

রাজধানীর সন্নিকটস্থ সিদ্ধিরগঞ্জ থানা এরিয়াটি পড়েছে আসনটির আওতায়। যেকোনো আন্দোলন সংগ্রামে কেন্দ্র ও দলীয় এমপির নির্দেশনায় সরব উপস্থিতি থাকে এখানকার নেতাকর্মীদের। দীর্ঘ ১৫ বছর টানা ক্ষমতায় থাকায় এখানে দলটি আরও বেশি শক্তিশালীতে পরিনত হয়েছে এমন দাবি থানা আ.লীগের সিনিয়র নেতাদের।

এদিকে জনমনে সমাবেশর জানান দিতে পাড়া-মহল্লায় মাইকিং করতে দেখা গেছে, তথ্যমতে থানা ছাত্রলীগের আহ্বায়কের উদ্যোগে ১০টি ব্যাটারি চালিত ইজিবাইক যোগে ২০টি মাইক প্রচার করে যাচ্ছেন।

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে সিদ্ধিরগঞ্জ আ.লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর ভূমিকা সম্পর্কে জানতে চাইলে নেতাকর্মীরা তা জানিয়েছেন ঢাকা টাইমসের প্রতিবেদককে।

সিদ্ধিরগঞ্জ থানা আ.লীগ সভাপতি মজিবুর রহমানকে জিজ্ঞেস করা হয় কত সংখ্যক নেতাকর্মী সমাবেশস্থলে যাবেন? তিনি জানিয়েছেন, সেদিনের সমাবেশে সিদ্ধিরগঞ্জ থেকে আ.লীগসহ সহযোগী সংগঠনের উদ্যোগে প্রায় আড়াইশ গাড়ি বহরে নেতাকর্মী উপস্থিত হবেন।

(নাসিক) ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সহ-প্রচার সম্পাদক ইফতেখার আলম খোকন বলে, প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে ৩০ গাড়ি বহরে সমাবেশস্থলে উপস্থিত হবেন তিনি। কার নেতৃত্ব যাবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেছেন থানা আ.লীগের ব্যানারে যুক্ত হবে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পদপ্রার্থী আমিনুল হক রাজু বলেন, স্বেচ্ছাসেবক লীগ থানা আ.লীগের সাধারণ সম্পাদকের সঙ্গে মিলেমিশে একযোগে বের হবে। এখন পর্যন্ত স্বেচ্ছাসেবক লীগ থেকে ২০ গাড়ি নেতাকর্মীর প্রস্তুতি নিয়েছেন।

আদমজী আঞ্চলিক শ্রমিকলীগের সভাপতি আব্দুস সামাদ বেপারী বলেছেন, তার বসবাসরত ১ নম্বর ওয়ার্ড থেকে ১০ গাড়ি নির্ধারিত করা হয়েছে এবং তাদের সংগঠনের প্রতিটি ওয়ার্ড থেকে আলাদা আলাদা গাড়িবহরে যাওয়া হবে।

উল্লেখ, এর আগে সর্বশেষ ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ওসমানী পৌর স্টেডিয়ামে এক নির্বাচনি জনসভায় নারায়ণগঞ্জ শহরে এসেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(ঢাকাটাইমস/২জানুয়ারি/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :