নাগরিকরা রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছেন: রেজাউল করিম

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ জানুয়ারি ২০২৪, ১২:১৩

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, সারাদেশের মত রাজধানীতেও প্রচণ্ড শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়লে সরকার দুর্গতদের দুর্দশা লাঘবে কার্যকর কোন পদক্ষেপ গ্রহণ করেনি। তাই আমরা আমাদের সীমিত সামর্থ্য শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর সাধ্যমতো চেষ্টা করছি। গণমানুষের জন্য আমাদের এই সেবামূলক কার্যক্রম আগামী দিনেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। তিনি শীতার্ত মানুষের দুর্দশা লাঘবে সাধ্যমতো সবকিছু সবকিছু করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান।

বৃহস্পতিবার রাজধানীতে বাংলাদেশ জামায়াতে ঢাকা মহানগরী উত্তরের উত্তরা পশ্চিম থানার উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। থানা আমীর আবু হাসনাইনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর আবু হোসেন, থানা কর্মপরিষদ সদস্য শহীদুল ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী এমারত হোসেন ও ইঞ্জিনিয়ার শরীফুল আলম প্রমুখ।

ড. রেজাউল করিম বলেন, নাগরিকের সকল সমস্যার সমাধানের দায়িত্ব রাষ্ট্র ও সরকারের। সে শর্তেই প্রত্যেক নাগরিক রাষ্ট্রকে কর দিয়ে থাকে। কিন্তু দেশে ন্যায়-ইনসাফের ভিত্তিতে কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠিত না থাকায় নাগরিকরা রাষ্ট্রের কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছেন। ফলে শীতবস্ত্রসহ মানুষের নাগরিক জীবনের অতিতুচ্ছ সমস্যা সমাধানের জন্য মানুষের কাছে হাত পাততে হচ্ছে। তাই গণমানুষের সকল সমস্যা সমাধানের জন্য দেশকে ইসলামী আদর্শের ভিত্তিতে কল্যাণে রাষ্ট্রে পরিণত করার কোন বিকল্প নেই। তিনি দেশকে কল্যাণ রাষ্ট্রে পরিণত করতে সকলকে জামায়াতের পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, সরকার নিজেদের অবৈধ ক্ষমতালিপ্সা চরিতার্থ করার জন্যই দেশের রাষ্ট্রীয় কাঠামো ভেঙে দিয়েছে। দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধকে বানিয়েছে খেল-তামাশার বিষয়। তারা দেশকে ব্যর্থ ও মাফিয়াতান্ত্রিক রাষ্ট্রে পরিণত করে রাষ্ট্রীয় ক্ষমতা কুক্ষিগত করে জনগণের ওপর নির্মম জুলুম-নির্যাতন অব্যাহত রাখতে চায়। সে ষড়যন্ত্র বাস্তবায়নের জন্যই তারা ৭ জানুয়ারি নির্বাচনের নামে ভোট ডাকাতির মহড়া প্রদর্শন করতে চায়। তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে যেকোন মূল্যে সরকারি ষড়যন্ত্র রুখে দিতে হবে। তিনি সরকারের নীলনকশা প্রতিহত করতে তামাশার নির্বাচনে সকলকে ভোটদানে বিরত থাকার আহ্বান জানান।

মোহাম্মদপুর থানা আমীর শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অসহায়দের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন কেন্দ্রীয় মজলিশের সদস্য, শেরেবাংলা- মোহাম্মদপুরের জোনের পরিচালক জিয়াউল হাসান এর উপস্থিতিতে শীত হস্ত বিতরণ করা হয়। এছাড়াও উপস্থিত ছিলেন থানার সেক্রেটারি আবু নাঈম সহ থানার কর্মপরিষদ বৃন্দ।

শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে কাফরুল উত্তর থানা জামায়াত। থানা সেক্রেটারি আশিকুর রহমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড.মুহাম্মদ রেজাউল করিম। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি ডা.ফখরুদ্দিন মানিক।

আদাবর থানার উদ্যোগে শীতার্ত মানুষের মাঝে শীত বস্ত্র বিতরণ করা হয়। থানা সেক্রেটারি আশ্রাফুজ্জামান মিঠুর সভাপতিত্বে ও থানা কর্মপরিষদ সদস্য আবির হোসাইনের পরিচালনায় উক্ত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য জিয়াউল হাসান। উপস্থিত ছিলেন আব্দুল্লাহ আল মামুন,আশিকুর রহমান প্রমুখ।

অসহায় ও শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে দক্ষিণখান পূর্ব থানা জামায়াত। থানা আমীর ডা. হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও উত্তরা পূর্ব জোন পরিচালক মুহাম্মদ জামাল উদ্দিন। এতে আরও উপস্থিত ছিলেন থানা আমীর ডা. হাবিবুর রহমান, নায়েবে মোহাম্মদ আলী, সেক্রেটারি এমএ সাইদ ও এমএ কালাম প্রমুখ।

মোহাম্মদপুর পূর্ব থানার উদ্যোগে সুবিধা বঞ্চিত শীতার্ত জনগণের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শ্রমিক বিভাগের পরিচালক মোহাম্মদ মাসুমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন থানা সেক্রেটারি আনিসুর রহমান।এতে আরো উপস্থিত ছিলেন থানা প্রচার-মিডিয়া সম্পাদক মাহমুদুল হক রোমান, সৈয়দ আবু তালহা ও রাসেল হোসাইন প্রমুখ।

(ঢাকাটাইমস/০৪জানুয়ারি/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :