চলন্ত ট্রেন থেকে লাফিয়ে নামতে গিয়ে কলেজ শিক্ষার্থীর মৃত্যু

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৪, ১৪:২৭

জয়পুরহাট থেকে ট্রেনে করে বিরামপুর ফিরছিলেন গোলাম রব্বানী (১৮)। বিরামপুর রেলওয়ে স্টেশনের কাছাকাছি এসে জানতে পারেন তিনি যে ট্রেনে ওঠেছেন সেই ট্রেন ওই স্টেশনে থামবেনা। স্টেশনের প্লাটফর্ম অতিক্রম করার সময় ট্রেন থেকে প্লাটফর্মে লাফ দেন গোলাম রব্বানী। পা পিছলে প্লাটফর্ম ও ট্রেনের মাঝের ফাঁকে পড়ে ঘটনাস্থলে নিহত হন তিনি।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে দিনাজপুরের বিরামপুর রেলওয়ে স্টেশনে এ দুর্ঘটনা ঘটে।

নিহত গোলাম রব্বানী দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের কুতুব গ্রামের মনোয়ার হোসেনের ছেলে। তিনি জয়পুরহাট সরকারি কলেজ থেকে সদ্য এইচএসসি পরীক্ষা দিয়েছেন।

বৃহস্পতিবার সকালে জয়পুরহাট থেকে একটি ভুল ট্রেনে করে বিরামপুর রেলওয়ে স্টেশন হয়ে বাড়ি ফিরছিলেন বলে বিষয়টি নিশ্চিত করেছেন নিহতের ফুফাতো ভাই রাকিবুল ইসলাম।

বিরামপুর রেলওয়ে স্টেশনে দায়িত্বরত আনসার সদস্য নুরুন্নবী ইসলাম বলেন, সকালে আমরা চারজন আনসার সদস্য স্টেশনে ডিউটিতে ছিলাম। সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা থেকে ছেড়ে আসা পঞ্চগড়গামী ট্রেনটি বিরামপুর রেলওয়ে স্টেশন অতিক্রম করে স্টেশনের দুই নম্বর লাইন দিয়ে যাচ্ছিল। এ সময় একজন যাত্রী ট্রেন থেকে দুই নম্বর লাইন সংলগ্ন পূর্বপাশের প্লাটফর্মে লাফ দেন। সে পা পিছলে প্লাটফর্ম ও ট্রেনের মাঝখানে পড়ে যায় এবং ট্রেনে চাপা খায়। এতে ওই যাত্রীর কোমর ও পা থেঁতলে গিয়ে গুরুতর আহত হন। ফায়ার সার্ভিসের সদস্য তাকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

বিরামপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আজিজ বলেন, ট্রেন দুর্ঘটনায় একজন আহতের খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে যায়। সেখান থেকে গোলাম রব্বানী (২০) নামের এক কলেজ শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। এ সময় সেখানকার জরুরি বিভাগের দায়িত্বরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে পার্বতীপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম নূরুল ইসলাম বলেন, ট্রেন দুর্ঘটনার খবর পেয়ে রেলওয়ে পুলিশ ঘটনাস্থল ও বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেছেন। নিহত গোলাম রব্বানীর মরদেহ পুলিশের হেফাজতে রয়েছে। নিহতের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে আইনি প্রক্রিয়ার মাধ্যমে মরদেহ হস্তান্তর করা হবে।

(ঢাকা টাইমস/২৫জানুয়ারি/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :