পরের মৌসুমেই রিয়ালে যাচ্ছেন এমবাপ্পে!

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ ফেব্রুয়ারি ২০২৪, ১২:৫৪

কয়েক বছর ধরেই চলছে এমবাপ্পের পিএসজি টু রিয়াল মাদ্রিদ নাটক। বিশ্বকাপজয়ী এই ফরাসি স্ট্রাইকার প্যারিসিয়ান সেইন্ট জার্মেই (পিএসজি) ছেড়ে রিয়াল মাদ্রিদে যোগ দেবেন— এই আলোচনায় ফুটবলবিশ্বও কম বিরক্ত হয়নি। সেই আলোচনা হয়তো এবার বাস্তব রূপ নিতে চলেছে। ফরাসি সংবাদমাধ্যম লা পারিসিয়ান এক খবরে দাবি করেছে— চলতি মৌসুম শেষেই এমবাপে রিয়ালে যোগ দেবেন। তাদের বরাতে খবর করেছে স্প্যানিশ দৈনিক ‘মার্কা’ও।

এমবাপের দলবদলের এই ‘সোপ-অপেরা’কে বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে দীর্ঘ দলবদল। তার বর্তমান ক্লাব পিএসজি সূত্রের মাধ্যমে সংবাদমাধ্যমটি ওই খবর দিয়েছে। যেখানে বলা হয়েছে— ফ্রান্স অধিনায়ক রিয়ালের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন। তবে লস ব্লাঙ্কোসদের সঙ্গে এমবাপের চুক্তি কবে হতে পারে, সেটি জানায়নি লা পারিসিয়ান।

সূত্রটি বলছে, বর্তমানে ফ্রান্সের সবচেয়ে বড় পোস্টারবয় বিশ্বের অন্যতম বড় ক্লাবটিতে পরবর্তী মৌসুমেই যোগ দেবেন। বিষয়টি নিয়ে আশাবাদী রিয়াল মাদ্রিদও, ইতোমধ্যে রিয়াল-পিএসজি উভয়পক্ষ পরস্পর যোগাযোগ এবং দরকষাকষিও করছে।’ তার বরাতের করা সেই প্রতিবেদনের পর খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে মুহূর্তেই ছড়িয়ে পড়ে।

আরেক সংবাদমাধ্যম ইএসপিএনকে তাদের সূত্র জানিয়েছে, সিদ্ধান্তের কথা এখনও পর্যন্ত বর্তমান ক্লাব পিএসজি বা ভবিষ্যৎ ক্লাব রিয়াল—কোনো পক্ষকেই জানাননি এমবাপে। তবে নিজের সিদ্ধান্ত তিনি চূড়ান্ত করে ফেলেছেন। আগামী সপ্তাহে আনুষ্ঠানিক ঘোষণাও দেওয়া হবে জানা গেছে।

ইএসপিএন আরও জানিয়েছে, চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে ফরাসি তারকার চুক্তির মেয়াদ শেষ হচ্ছে। তবে এরই ভেতর খবর ফ্রি এজেন্ট হিসেবে রিয়ালে যোগ দিতে আনুগত্য বোনাস (লয়ালিটি বোনাস) হিসেবে তিনি নাকি ১০ কোটি ইউরো দাবি করেছিলেন। যা নিয়ে পরবর্তীতে রিয়ালের সঙ্গে দেনদরবারের করার খবরও জানা যায়। তবে ওই দাবিতে তিনি ছাড় দিয়েছেন বলে জানা যায় পরবর্তীতে।

দলবদল বিষয়ে বিশ্বস্ত ইতালির প্রখ্যাত সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো এক টুইট বার্তায় বলেন, রিয়াল মাদ্রিদ খুবই কঠোর চেষ্টা চালাচ্ছে। গোপনে এমবাপ্পের সঙ্গে চুক্তি সারার জোর কার্যক্রম অব্যাহত রেখেছে ক্লাবটি।

(ঢাকাটাইমস/০৪ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :