প্লে অফের পথে এগিয়ে যেতে টস জিতে ব্যাটিংয়ে তামিমের বরিশাল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৪০ | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:৩২

বিপিএলের চট্টগ্রাম পর্বে আজ ফরচুন বরিশালের মুখোমুখি হয়েছে সিলেট স্ট্রাইকার্স। এদিন টসভাগ্য সহায় হয়েছে বরিশাল অধিনায়ক তামিম ইকবালের। ট্স জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আগে বোলিং করবে মোহাম্মদ মিথুনের সিলেট।

আজ শনিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে দুই দলেরই দশম ম্যাচ। এই জয় পেলে প্লে-অফের দিকে এগিয়ে যাবে বরিশাল। অপরদিকে শেষ চারে খেলার আশা বাঁচিয়ে রাখতে হলে এই ম্যাচ জয়ের বিকল্প নেই সিলেটের।

বিপিএলের চলতি আসরে এখন পর্যন্ত প্লে অফ নিশ্চিত করেছে রংপুর রাইডার্স। ৯ ম্যাচ ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় দল হিসেবে অনেকটা নিশ্চিত কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও। তিন ও চার নম্বরের অবস্থান নিয়ে লড়াই চলছে বাকি দলগুলোর। এর মধ্যে দুর্দান্ত ঢাকা ছিটকে পড়লেও কিছুটা আশা টিকে আছে সিলেট স্ট্রাইকার্সের।

হাড্ডাহাড্ডি লড়াইটা চলছে বরিশাল, খুলনা টাইগার্স আর চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের মধ্যে। ৯ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের তিনে অবস্থান করছে বরিশাল। সমান পয়েন্ট নিয়ে তাদের ঘাড়ে নিশ্বাস ফেলছে খুলনা ও চট্টগ্রাম। দুদল অবশ্য বরিশালের তুলনায় একটি ম্যাচ বেশি খেলেছে। তামিমরা তাই সুযোগ পাচ্ছে, সিলেটের বিপক্ষে জয় তুলে লড়াইয়ে নিজেদের এগিয়ে রাখার।

এমন গুরুত্বপূর্ণ ম্যাচে পাকিস্তানের অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিককে পাচ্ছে না বরিশাল। নিজ দেশে ফিরে গেছেন তিনি। তার জায়গায় একাদশে ফিরেছেন ক্যারিবীয় অলরাউন্ডার কাইল মেয়ার্স।

এদিকে ৯ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সাত দলের মধ্যে ছয়ে অবস্থান সিলেটের। প্লে অফের দৌড়ে অনেকটা পিছিয়ে পড়লেও এখনো কাগজে-কলমে টিকে আছে তাদের আশা। তাদের অবস্থাটা এখন বাঁচা-মরার। লড়াইয়ে টিকে থাকতে জিততে হবে সবগুলো ম্যাচ। টিকে থাকার মিশনে একাদশে আনা হয়েছে দুই পরিবর্তন। সামিত প্যাটেল ও রেজাউর রহমান রাজার জায়গায় ভেড়ানো হয়েছে অ্যাঞ্জেলো পেরেরা ও শফিকুল ইসলামকে।

ফরচুন বরিশালের একাদশ: আহমেদ শেহজাদ, তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, কাইল মেয়ার্স, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফুদ্দিন, কেশব মহারাজ, খালেদ আহমেদ ও ওবেদ ম্যাককয়। সিলেট স্ট্রাইকার্স একাদশ: হেরি টেক্টর, নাজমুল হোসেন শান্ত, জাকির হাসান, মোহাম্মদ মিথুন, আরিফুল হক, রায়ান বার্ল, অ্যাঞ্জেলো পেরেরা, বেনি হাওয়েল, তানজিম হাসান সাকিব, শফিকুল ইসলাম ও সানজামুল ইসলাম। (ঢাকাটাইমস/১৭ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :