মুশফিক-মেয়ার্স জুটিতে বড় সংগ্রহ বরিশালের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৫:২০

প্লে অফের পথে এগিয়ে যেতে নিজেদের দশম ম্যাচে সিলেটের বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে নেমে মুশফিকুর রহিম ও কাইল মেয়ার্সের ব্যাটে চড়ে বড় সংগ্রহ পেয়েছে বরিশাল।

চট্টগ্রামে শনিবার (১৭ ফেব্রুয়ারি) নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে বরিশালের সংগ্রহ ১৮৩ রান। মেয়ার্স ৪৮ রান করে আউট হলেও ফিফটি হাঁকিয়েছেন মুশফিক। সিলেটের পক্ষে সর্বোচ্চ ৩ উইকেট নিলেও এদিন বেশ খরুচে ছিলেন তানজিম হাসান সাকিব।

চট্টগ্রাম পর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ বরিশালের হয়ে ওপেনিংয়ে নামেন আহমেদ শেহজাদ ও তামিম ইকবাল। তবে আজ তারা ব্যর্থ ছিলেন নিজেদের জুটিকে এগিয়ে নিয়ে যেতে। দলীয় মাত্র ২৩ রানে আহমেদ শেহজাদের বিদায়ে ভেঙে যায় এই জুটি। ১১ বলে ১৭ রান করা আহমেদ শেহজাদ তানজিম হাসান সাকিবের বলে মিড অফে রায়ান বার্লের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে।

আহমেদ শেহজাদের পর কাইল মেয়ার্সকে নিয়ে জুটি গড়েন তামিম। তবে এই জুটিকেও বেশিদূর এগোতে দেননি তানজিম হাসান সাকিব। সাকিবের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান ১৮ বলে ১৯ রান করা তামিম। তামিমের বিদায়ে ৪২ রানেই ২ উইকেট হারায় বরিশাল।

৪২ রানে ২ উইকেট হারানোর পর জুটি গড়েন কাইল মেয়ার্স ও সৌম্য সরকার। তবে ভয়ঙ্কর হয়ে ওঠার আগেই এই জুটিকে থামান হেরি টেক্টর। হেরি টেক্টরের বলে লং অফে তানজিম হাসান সাকিবের হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সৌম্য সরকার। সৌম্যের বিদায়ে ৬৫ রানেই ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বরিশাল।

৬৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়া বরিশাল দলের হাল ধরেন মুশফিকুর রহিম ও কাইল মেয়ার্স। এই জুটিতে ভর করে ১১ ওভারে দলীয় শতক পূর্ণ করে বরিশাল। এই জুটির কল্যাণে বড় সংগ্রহের দিকে এগোচ্ছিল বরিশাল। তখনই বরিশাল শিবিরে আঘাত হানেন শফিকুল ইসলাম। অর্ধশতক থেকে মাত্র ২ রান দূরে থাকা কাইল মেয়ার্স শফিকুল ইসলামের বলে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ তুলে দিয়ে ফিরে যান সাজঘরে। তার বিদায়ে ভাঙে ৮৪ রানের জুটি।

কাইল মেয়ার্সের বিদায়ের পর সাজঘরে ফিরে যান অর্ধশতক তুলে নেওয়া মুশফিকুর রহিমও। সিলেটের বিপক্ষে আজ ৩০ বলে অর্ধশতক তুলে নেন মুশফিক। তবে অর্ধশতক তুলে নেওয়ার পর নিজের ইনিংসকে আর বেশিদূর নিয়ে যেতে পারেননি তিনি। ৩২ বলে ৫২ রান করে রান আউটের শিকার হয়ে সাজঘরে ফিরে যান তিনি।

মুশফিকুর রহিমের বিদায়ের পর মেহেদী হাসান মিরাজকে নিয়ে জুটি গড়েন মাহমুদউল্লাহ রিয়াদ। ষষ্ঠ উইকেটে এই জুটির ১১ বলে ২৩ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৩ রান তুলতে সক্ষম হয় বরিশাল।

(ঢাকাটাইমস/১৭ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :