কোম্পানীগঞ্জে খতনাকাণ্ডে উপসহকারীর বদলি, বহাল তবিয়তে ডা. সাবরিনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১৩:১১

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে খতনা করতে গিয়ে শিশু আল নাহিয়ান তানভীরের () পুরুষাঙ্গের অগ্রভাগ কাটার অভিযোগে উপসহকারী মেডিক্যাল অফিসার বিজয় কুমার দে-কে শাস্তিমূলক বদলি করা হয়েছে। তবে বহাল তবিয়তে রয়েছেন ওই সময় জরুরি বিভাগের দায়িত্বে থেকেও অনুপস্থিত থাকা মেডিকেল অফিসার ডা. লায়না সাবরিনা।

বৃহস্পতিবার সকালে বিভাগীয় পরিচালক ডা. মো. মহি উদ্দিন নোয়াখালীর সিভিল সার্জন ডা.মাসুম ইফতেখার সরেজমিন কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু তানভীরের শারীরিক অবস্থার খোঁজ খবর নেওয়ার পর ব্যবস্থা নিয়েছেন

জানা যায়, উপসহকারী মেডিকেল অফিসার বিজয় কুমার দে-কে সেন্টমার্টিন বদলি করা হয়েছে এবং চিকিৎসা সহকারী (শিক্ষানবিস) সৌরভকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিষিদ্ধ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. সেলিম বলেন, সকাল ৯টায় বিভাগীয় পরিচালক সিভিল সার্জন স্বাস্থ্য কমপ্লেক্সে এসে ঘটনার বিস্তারিত জেনে ব্যবস্থা গ্রহণ করেছেন। দায়িত্বে থাকার পরও ডা. সাবরিনা জরুরি বিভাগে অনুপস্থিত ছিল কেন জানতে চাইলে তিনি বলেন, ওই সময় তিনি হাসপাতালে রাউন্ডে ছিলেন।

বিভাগীয় পরিচালকসহ কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন শেষে ব্যবস্থা গ্রহণের বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। শিশু তানভীরের শারীরিক অবস্থাও দেখেছি। সে এখন ভালো আছে। তবে ডা. সাবরিনার অনুপস্থিতি থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ওই সময় তিনি হাসপাতালে রাউন্ডে ছিলেন।

এদিকে বিভাগীয় পরিচালক সিভিল সার্জনের সঙ্গে জেলা সদর হাসপাতালের সার্জারি বিশেষজ্ঞ ডা. সাইফ উদ্দিন সাইফ শিশু তানভীরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণ শেষে ভালো আছে বলে জানিয়েছেন।

উল্লেখ্য, বুধবার দুপুরে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপসহকারী মেডিকেল অফিসার বিজয় কুমার দে চিকিৎসা সহকারী(শিক্ষানবিস) সৌরভের নেতৃত্বে খতনা করতে গিয়ে উপজেলার চরকাঁকড়া ইউনিয়নের নম্বর ওয়ার্ডের মো. আলমগীরের ছেলে আল নাহিয়ান তানভীরের পুরুষাঙ্গের অগ্রভাগ কেটে ফেলে। অভিযোগ রয়েছে এসময় জরুরি বিভাগের দায়িত্বে থাকা মেডিকেল অফিসার ডা. লায়না সাবরিনা প্রাইভেট প্র্যাকটিস করতে যাওয়ায় জরুরি বিভাগে তিনি অনুপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২২ফেব্রুয়ারি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :