আইপিএলের পার্পেল ক্যাপ দখল করে নিলেন মুস্তাফিজ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ মার্চ ২০২৪, ১০:৫৪ | প্রকাশিত : ২৫ মার্চ ২০২৪, ১০:৫২

চলছে ইন্ডিয়ার প্রিমিয়ার লিগ-আইপিএলের ১৭তম আসরের মাঠের লড়াই। চলতি আইপিএলে অংশ নেওয়া ১০ দলের সকলেই একটি করে ম্যাচ খেলেছে। সবগুলো দল ম্যাচ খেলায় এখন প্রকাশ্যে এসেছে আইপিএলের অরেঞ্জ ও পার্পেল ক্যাপের তালিকা। টুর্নামেন্টটিতে খেলাকালীন বেশি রান সংগ্রাহকের মাথায় অরেঞ্জ ক্যাপ ও বেশি উইকেট শিকারির মাথায় পার্পেল ক্যাপ দেওয়া হয়। এই হিসেবে বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান ইতোমধ্যে একটি ক্যাপ পেয়েছেন।

রোববার (২৪ মার্চ) গুজরাট টাইটান্স-মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচের মধ্য দিয়ে প্রতিটি দলের একটি করে খেলা শেষ হয়। এরপরে অরেঞ্জ ও পার্পেল ক্যাপের বিষয়টি সামনে আসে।

একটি করে ম্যাচ শেষে রানের দিক থেকে সবার চেয়ে এগিয়ে রাজস্থান রয়্যালসের অধিনায়ক সানজু স্যামসন। ৮২ রান করে অরেঞ্জ ক্যাপ নিজের করে নিয়েছেন তিনি। পরবর্তী ম্যাচে কেউ এই রান টপকাতে পারলে অরেঞ্জ ক্যাপটি চলে যাবে তার দখলে।

এ দিকে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে নেমে প্রথম ম্যাচেই ৪ উইকেট পেয়েছিলেন বাংলাদেশি পেসার মুস্তাফিজুর রহমান। এরপরে আর কেউ সেটিকে টপকাতে পারেননি। ফলে পার্পেল বা বেগুনি ক্যাপ দ্য ফিজের আয়ত্ত্বে এসেছে। সোমবার (২৫ মার্চ) রাতে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু-পাঞ্জাব কিংস ম্যাচে কেউ উইকেট নিয়ে মুস্তাফিজকে টপকাতে পারলে পার্পেল ক্যাপ তার দখলে যাবে, নাহলে পরের ম্যাচে ব্যতিক্রমী এই ক্যাপ পরে মাঠে নামবেন কাটার মাস্টার।

আইপিএলে এই দুটি ক্যাপের প্রচলন রাখা হয়েছে সর্বোচ্চ রান ও উইকেট সংগ্রাহককে বিশেষভাবে সামনে তুলে ধরার জন্য। টুর্নামেন্টের শেষ পর্যন্ত যারা এই ক্যাপ দুটি দখলে রাখতে পারবেন, তাদের হাতে উঠবে পদক ও প্রাইজমানি।

(ঢাকাটাইমস/২৫মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :