যে জনগণের জন্য স্বাধীনতা তারাই আজ কোণঠাসা: দুদু

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৬ মার্চ ২০২৪, ২০:৩৯

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, যে জনগণের জন্য স্বাধীনতা তারাই আজ কোণঠাসা। শুধু তাই নয় তারা এতটাই নির্যাতনের শিকার যে এই উপমহাদেশের অন্য কোন দেশে তা দেখা যায় না।

মঙ্গলবার সেগুনবাগিচা মেট্রো লাউঞ্জে শিশু-কিশোরদের সংগঠন আবাবিলের উদ্যোগে স্বাধীনতা দিবস উদযাপন ও ফররুখ সম্মাননা প্রদান ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, আজ আমাদের শিশুরাও অসহায়। এমনকি রাষ্ট্রীয় দ্বারাও নির্যাতনের শিকার। যেটি তারা পাওনা ভা‌লো স্কু‌লে ভ‌র্তি, অর্থ, সেটা রাষ্ট্র কিংবা তাদের পিতা-মাতা দিতে পারে বলে আমার মনে হয় না।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, দেশে আজ গণতন্ত্র নাই। যার কারণে সমাজের সর্ব ক্ষেত্রে নীতিবান, বিবেকবান মানুষ উপেক্ষিত হচ্ছে। আমার ভাবতে অবাক লাগে মসজিদের ইমাম কীভাবে খুতবা দিবে সেটাও সার্কুলারের মাধ্যমে বলে দেয়া হচ্ছে। যখন সমাজে অন্যায় অবিচার থাকে তখন শিশুরা অবহেলিত হয় আর আমাদের দেশে আজ গণতন্ত্র নাই বলে তাই হচ্ছে।

তিনি বলেন, এই উপমহাদেশে পাঠান পাঞ্জাবসহ বহু জাতি রয়েছে। সবাই সাহসী। তবে একমাত্র বাঙালি জাতি যুদ্ধ করে স্বাধীনতা ছিনিয়ে নিয়ে এসেছে। বাঙালি একমাত্র জাতি যারা ‘উই রি‌ভোল্ট’ বলে স্বাধীনতার যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে স্বাধীনতা নিয়ে এসেছে। যারা মুক্তিযুদ্ধ করে বিশ্বের দরবারে বাঙালি জাতির নাম উঁচু করেছে তাদের প্রতি শ্রদ্ধা জানাই।

আবাবিলের সভাপতি আকবর মুহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবা‌দি মু‌ক্তি‌যোদ্ধা দ‌লের সাংগঠ‌নিক সম্পাদক মিয়া মোহাম্মাদ আ‌নোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রফিকুল ইসলাম রিপন, জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের সভাপতি গিয়াস উদ্দিন খোকন ও সংগঠনের বিভিন্ন পর্যায়ে নেতৃবৃন্দ।

ঢাকাটাইমস/২৬মার্চ/জেবি/ইএস

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ইট মারলে পাটকেল খাওয়ার জন্য বিএনপিকে প্রস্তুত থাকার হুঁশিয়ারী নানকের

সরকার দেশকে বিদেশি ঋণ নির্ভর দেশে পরিণত করেছে: জামায়াত

জিয়ার মৃত্যুবার্ষিকীতে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির তিন দিনের কর্মসূচি 

বিএনপির আরও চার নেতা বহিষ্কার

নাশকতার ১৪ মামলায় বিএনপি নেতা সালামের স্থায়ী জামিন

শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ.লীগের কর্মসূচি

বিএনপির আশার গুড়ে বালি, যুক্তরাষ্ট্র সম্পর্ক গভীর করতে চায়: পররাষ্ট্রমন্ত্রী

প্রতিবেশী দেশ বাংলাদেশকে নিয়ন্ত্রণের চেষ্টা করছে: মির্জা ফখরুল

ফারাক্কা বাঁধ বাংলাদেশের উত্তরাঞ্চলকে মরুভূমি বানাচ্ছে: রাশেদ প্রধান

শেখ হাসিনা ছাড়া এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন কেউ করেনি: ওবায়দুল কাদের 

এই বিভাগের সব খবর

শিরোনাম :