হবিগঞ্জে ব্যবসায়ীদের সড়ক অবরোধ, দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস পুলিশের

হবিগঞ্জ প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ মার্চ ২০২৪, ১৭:৩৩

হবিগঞ্জ শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘন ঘন চুরির প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে টানা ২য় দিনের মতো বিক্ষোভ করেছে ব্যবসায়ীরা। এ সময় প্রধান সড়কে প্রায় ২ ঘণ্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে রাস্তার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

রবিবার দুপুর সাড়ে ১২টায় শহরের প্রধান সড়ক টাউন হল রোড এলাকায় রাস্তায় বসে অবরোধ শুরু করেন ব্যবসায়ীরা।

ব্যবসায়ীদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে অবরোধ কর্মসূচিতে যোগ দেন হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মো. আলমগীর মিয়া, জনপ্রিয় কন্ঠ শিল্পী আশিক, অ্যাডভোকেট রাফিউর রহমান চৌধুরী, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডা. ইশতিয়াক রাজ চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, প্রেসক্লাব যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. মফিজুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী ও হবিগঞ্জ যাত্রী কল্যাণ সমিতির সভাপতি শাহ জালাল উদ্দিন জুয়েলসহ কয়েকশ ব্যবসায়ী।

পরে ঘটনাস্থলে উপস্থিত হয়ে হবিগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম ব্যবসায়ীদের আশ্বস্ত করে বলেন, পুলিশ সুপার ছুটিতে আছেন। দুই দিনের মধ্যে তিনি আসবেন। তখন আমরা ব্যবসায়ীদের নিয়ে আলোচনায় বসবো। প্রয়োজন হলে আমরা সর্বোচ্চ পর্যায়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

ব্যবসায়ীরা জানান, সম্প্রতি শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘনঘন চুরি সংঘটিত হয়ে আসছে। বিষয়টি পুলিশকে জানানোর পরও কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করা হয়নি।

ব্যবসায়ীদের অভিযোগ, পুলিশের যোগসাজশে এসব চুরির ঘটনা সংঘটিত হচ্ছে। ফলে অভিযোগ করলেও পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করছে না। বাধ্য হয়ে আমরা রাস্তায় নেমেছি।

গেজেট হবিগঞ্জ প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী আরাফাত চৌধুরী জানান, আমার দোকান এখন পর্যন্ত ৩ বার চুরি হয়েছে। একটি ব্যবসায়ী প্রতিষ্ঠানে যদি ৩ বার চুরি হয়, তাহলে কীভাবে ব্যবসা করবো। তিনি বলেন, অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান আমাদের এই অবরোধ নিয়ে মশকরা করে বলছেন ওরা যখন ক্লান্ত হবে এমনিতেই রাস্তা ছেড়ে চলে যাবে। চুরির ঘটনা বন্ধ করাসহ খলিলুর রহমানের অপসারণের দাবিতে দ্বিতীয় দিনের মতো অবরোধ পালন করা হচ্ছে বলে জানান তিনি।

(ঢাকাটাইমস/৩১মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :