পোশাক আছে বিক্রি নেই, লোকসানের আশঙ্কা ব্যবসায়ীদের

মো. আকাশ, সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ)
 | প্রকাশিত : ০৫ এপ্রিল ২০২৪, ১৬:১৭

২৪ পেরিয়ে ২৫ রমজানেও বেচা বিক্রি বাড়ছে না নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের শপিংমলগুলোতে। এর ফলে আনমনে দেখা মেলে কাপড় ব্যবসায়ীদের। অধিক লাভের আশায় প্রয়োজনের চেয়েও বেশি পণ্য মজুত করে পড়েছে বিপাকে। ব্যবসায়ীদের ভাষ্য, সারাবছর টেনেটুনে ব্যবসা চালালেও বছর ঘুরে আসা দুটি ঈদের অপেক্ষায় দিনক্ষণ গুণে তারা। তবে, এবারের সিজনের লোকসানে বড় ধরনের প্রভাব দেখা দিবে।

শুক্রবার সকাল চিটাগাংরোডস্থ শপিংমলগুলো ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে গিয়ে দেখা মেলে, চিটাগাংরোডস্থ মার্কেটগুলোতে তুলনামূলক ক্রেতা সংখ্যা একেবারেই কম। এই সময়টাতে ক্রেতাগণ একে-অপরের পায়ে পায়ে বাড়ি খাওয়ার কথা থাকলেও দৃশ্যপট ভিন্ন। ক্রেতা স্বল্পতার ফলে দোকানিরা মনঃক্ষুণ্ন হয়ে অলসতায় দিন পার করছে।

বেচা-বিক্রি সম্পর্কে জানতে কয়েকজন ব্যবসায়ীর সঙ্গে কথা হয়। তারা নিজেদের দূর অবস্থার কথা জানিয়েছেন।

কাসসাফ শপিং সেন্টারের ডি.এন ওড়না ফ্যাশনের ম্যানেজার ইমন গাজী জানিয়েছেন, গেল কয়েকটি সিজন থেকে এবার বেশি টাকার পণ্য মজুত করেও আশানুরূপ ক্রেতা পাননি তারা। পূর্বের রমজানগুলোতে ১০-১২ রোজার পরই উপচে পড়া ভিড় পড়ে ক্রেতার। তবে, এবার গড় সিজনের মতোই কাস্টমার।

বোরকা ব্যবসায়ী সিমুল রাজ তিনি বলেছেন, বদরউদ্দিন ও কাসসাফ মার্কেট মিলে তিনটি প্রতিষ্ঠান রয়েছে তার। এর মধ্যকার দুটি দোকানের হিসেব করে দেখতে পেয়েছেন রোজার মাসের খরচ উঠতে এখনো প্রায় ১২ হাজার টাকা বাকি। তিনি ধারণা করছেন এবার লস না হলেও আশানুরূপ লাভ পাবেন না তিনি।

কাসসাফ মার্কেটের দোকানি ফরিদ আহমেদ জানান, তার দোকানে প্রতিদিন ১০ হাজার টাকা খরচ। পুরো ২৪ রোজার মধ্যকার ৬-৬ দিন ভালো বিক্রি হলেও বাকি দিনগুলোতে গড় সিজনের মতোই কাটিয়েছেন।

বদরউদ্দিন মার্কেটর পাঞ্জাবি ব্যবসায়ী রুবেল শেখ বলে, ২০ লাখের বেশি টাকার পাঞ্জাবি মজুত করেও বেশি টাকার পণ্য উঠানো হয়েছে তার দোকানে। ব্যবসার হালচাল দেখে লোকসানের আশঙ্কা দেখছে।

সিদ্ধিরগঞ্জের চিটাগাংরোড অবস্থিত মার্কেটগুলো হলো: আহসান উল্লাহ সুপার মার্কেট, কাসসাফ শপিং সেন্টার, নেকবর আলী, বদরউদ্দিন শপিংমল ও ইউএস মার্কেট।

(ঢাকা টাইমস/০৫এপ্রিল/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :