দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের স্বস্তি দিতে ডিএমপি কমিশনারের ব্যতিক্রমী উদ্যোগ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২৪, ২১:০৯

বৈশাখের প্রচণ্ড দাবদাহে কয়েকদিন ধরে হাসফাঁস করছে মানুষ। অসহনীয় গরমে দুর্বিসহ হয়ে উঠেছে জনজীবন। তীব্র গরমের মাঝেও খোলা আকাশের নিচে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যরা যানজট নিরসনে মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে নিরলসভাবে দায়িত্ব পালন করছেন। দীর্ঘক্ষণ রাস্তায় রোদে দাঁড়িয়ে থাকায় ট্রাফিক পুলিশের সদস্যরা হিট স্ট্রোকসহ পানি শূন্যতা, মাথাব্যথা শারীরিক দুর্বলতায় ভুগছেন।

তীব্র গরমে দায়িত্বরত সব ট্রাফিক সদস্যদের স্বস্তি দিতে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান। তার নির্দেশনায় ডিএমপির আটটি ট্রাফিক বিভাগের সব পুলিশ সদস্যদের মাঝে বিশুদ্ধ খাবার পানি খাবার স্যালাইন সরবরাহ করা হচ্ছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) ট্রাফিক বিভাগের দায়িত্বরত সকল সদস্যদের মাঝে এসব সামগ্রী বিতরণ করা হয়। তীব্র তাপদাহ যতদিন থাকবে ততদিন চলবে এই কার্যক্রম।

ট্রাফিক রমনা বিভগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) সোহেল রানা বলেন, 'অসহনীয় গরমে রাস্তায় ডিউটি করা খুব কষ্টকর। কমিশনার স্যার বিষয়টি উপলব্ধি করে ট্রাফিকের সকল পুলিশ সদস্যদের জন্য বিশুদ্ধ পানি খাবার স্যালাইনের ব্যবস্থা করেছেন; এজন্য স্যারের প্রতি আমরা কৃতজ্ঞ।

তেজগাঁও ট্রাফিক বিভাগের এডিসি জাহাঙ্গীর আলম, গ্রীষ্মের প্রচন্ড তাপদাহে রাস্তায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ট্রাফিক পুলিশ সদস্যরা। তারা রাস্তায় দাঁড়িয়ে নগরবাসী প্রতিনিয়ত সেবা অত্যন্ত পরিশ্রম করছেন। তাদের কথা চিন্তা করে কমিশনার স্যার নির্দেশনা দিয়েছেন। তেজগাঁও ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার মোস্তাক আহমেদের তেজগাঁও ট্রাফিক বিভাগের পুলিশ সদস্যদের জন্য স্যালাইন সরবরাহ লেবু পানির ব্যবস্থা করেছেন।

জাহাঙ্গীর জানান, শুক্রবার দুপুরের পর ট্রাফিক তেজগাঁও বিভাগের রাজধানীর শেরেবাংলানগর, মোহাম্মদপুর তেজগাঁও ট্রাফিক জোনের প্রতিটি পয়েন্টে লেবু পানি শরবতের ব্যবস্থা এবং স্যালাইন সরবরাহ করা হয়।

(ঢাকাটাইমস/১৯এপ্রিল/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :