সাতক্ষীরা সদরের আলিপুর ইউপি নির্বাচনে ভোটগ্রহণ শুরু

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ এপ্রিল ২০২৪, ১২:০২ | প্রকাশিত : ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪২

সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। রবিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত।

এ নির্বাচনে চেয়ারম্যান পদে আলিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া, জেলা বিএনপির সদ্য বহিষ্কৃত যুগ্ম-আহ্বায়ক বহুল আলোচিত আব্দুর রউফসহ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, সংরক্ষিত নারী সদস্য পদে নয়জন ও সাধারণ সদস্য পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনকে অবাধ ও সুষ্ঠু করতে প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। শনিবার দুপুরের পর থেকে প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং পোলিং কর্মকর্তারা কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম নিয়ে পৌঁছে যায়।

রবিবার ১০টি ভোট কেন্দ্রে ৭২টি কক্ষে ২৫ হাজার ১১৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। চেয়ারম্যান প্রার্থী তিনজন হলেও আলিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. শামছুজ্জামান আনারস প্রতীকের নাম সেইভাবে শোনা যায়নি বা তাকে সেইভাবে প্রচার প্রচারণা চালাতে দেখা যায়নি। এ নির্বাচনে মূল লড়াই হচ্ছে আলিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জিয়াউল ইসলাম জিয়া মোটরসাইকেল প্রতীক এবং জেলা বিএনপির বহিষ্কৃত যুগ্ম-আহবায়ক ও বর্তমান চেয়ারম্যান মো. আব্দুর রউফ ঘোড়া প্রতীকের প্রার্থীর মধ্যে।

এদিকে, সকাল ৮টা থেকে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়। তবে সকাল ৯টার মাহমুদ এলাকায় ঘোড়া প্রতীকের নেতাকর্মীদের ওপর হামলার অভিযোগ পাওয়া গেছে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী খোকন এবং তার সহযোগীর বিরুদ্ধে। ইতোমধ্যে জেলা প্রশাসক ও পুলিশ সুপার বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করছেন। পরিস্থিতি আপাত শান্ত রয়েছে।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, আমরা অনেকগুলো কেন্দ্র পরিদর্শন করেছি। এ ধরনের কোনো অভিযোগ পায়নি।

(ঢাকা টাইমস/২৮এপ্রিল/প্রতিনিধি/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :