ইংল্যান্ড-আয়ারল্যান্ড সিরিজের দল ঘোষণা পাকিস্তানের

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০২ মে ২০২৪, ১৫:৫২

আর কিছুদিন পরেই মার্কিন যুক্তরাষ্ট্র এবং ক্যারিবিয়ান দ্বীপে বসবে ক্রিকেটের বড় আসর টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপ। একে একে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে শুরু করেছে দলগুলো। বড় দলগুলো একে একে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এখনও দল নির্বাচন শেষ করতে পারেনি। বেশ কয়েকজন খেলোয়াড়কে নিয়ে এখনও সিদ্ধান্তহীনতায় ভুগছে পিসিবি।

এদিকে গতকাল বুধবার (১ মে) আইসিসির কাছে বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াড জমা দেয়ার শেষ দিন ছিল। এদিকে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলবে পাকিস্তান। সেই দুই সিরিজের জন্য দল ঘোষণা করেছে পিসিবি। সেখান থেকেই সাজানো হবে বিশ্বকাপের স্কোয়াড।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে আলাদা দুটি সিরিজের জন্য ১৮ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে পিসিবি। এই ১৮জন থেকে ৩জন কমিয়ে বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করা হবে বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে পিসিবি।

ইনজুরির কারণে নিউজিল্যান্ড সিরিজ মিস করা পেসার হাসির রউফ ও উইকেটকিপার-ব্যাটার আজম খান জায়গা পেয়েছেন ১৮জনের স্কোয়াডে। নিউজিল্যান্ড সিরিজের মাঝে ইনজুরিতে পড়ে ছিটকে যাওয়া মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ ইরফান খানও আছেন স্কোয়াডে।

অবসর ভেঙে সম্প্রতি জাতীয় দলে ফিরে নিউজিল্যান্ড সিরিজে খেলেছেন পেসার মোহাম্মদ আমির ও স্পিন অলরাউন্ডার ইমাদ ওয়াসিম। দুজনই জায়গা পেয়েছেন আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের দলে। জায়গা পেয়েছেন উসমান খান। তবে নিউজিল্যান্ড সিরিজের দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার উসামা মির ও ফাস্ট বোলার জামান খান। অর্থ্যাৎ বিশ্বকাপের জন্য বিবেচিত হবেন না তারা দুজন।

পিসিবি জানিয়েছে, ইনজুরিতে পড়া ৪ ক্রিকেটার -হারিস রউফ, আজম খান, মোহাম্মদ রিজওয়ান ও মোহাম্মদ ইরফান খান উন্নতি করেছেন। আয়ারল্যান্ড সিরিজের ৩ ম্যাচ ও ইংল্যান্ড সিরিজের ৪ ম্যাচেই তাদেরকে দলে পাওয়ার ব্যাপারে আশাবাদী পিসিবি।

আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের পাকিস্তান দল:

বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, সাইম আইয়ুব, ফখর জামান, মোহাম্মদ ইরফান খান, ইফতিখার আহমেদ, উসমান খান, আজম খান, শাদাব খান, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাহিন আফ্রিদি, নাসিম শাহ, আব্বাস আফ্রিদি, হারিস রউফ, হাসান আলী, আবরার আহমেদ ও আগা সালমান। (ঢাকাটাইমস/০২ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

বিশ্বকাপ খেলতে মধ্যরাতে দেশ ছেড়েছে বাংলাদেশ দল

তাসকিনের বিশ্বকাপ খেলা নিয়ে বড় সুখবর দিলেন শান্ত

সাইফউদ্দিনের বদলে সাকিবকে দলে নেওয়ার নতুন ব্যাখ্যা দিলেন হাথুরু-শান্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :