জিম্বাবুয়েকে বড় ব্যবধানে হারানোর ম্যাচে জাকেরের গায়ে উঠল মেরুন জ্যাকেট

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৪ মে ২০২৪, ১৩:২৩

ঘরের মাঠে খেলতে নেমে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন তানজিদ হাসান তামিম, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, তাওহীদ হৃদয়রা। তবে তাদেরকে পাশ কাটিয়ে মেরুন জ্যাকেট উঠেছে জাকের আলী অনিকের গায়ে।

শুক্রবার (৩ মে) সন্ধ্যা ৬টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও জিম্বাবুয়ে। ম্যাচটিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১২৪ রান করে জিম্বাবুয়ে। জবাবে ১৫.২ ওভারে ২ উইকেট হারিয়ে জয় তুলে নেয় বাংলাদেশ।

ম্যাচ শেষে জাকেরের গায়ে পরিয়ে দেয়া হয় মেরুন জ্যাকেট। সেটি নিয়ে সামাজিক মাধ্যমে তিনি লেখেন, ‘আজকের অর্জন মেরুন জ্যাকেট। এটা দলের অঙ্গীকারের জন্য।’ সঙ্গে একটা ভালোবাসার ইমুজিও জুড়ে দিয়েছেন এই ক্রিকেটার। জিম্বাবুয়ের বিপক্ষে ব্যাট হাতে নামার সুযোগ না পেলেও উইকেটের পেছনে থেকে পালন করেছেন গুরুত্বপূর্ণ দায়িত্ব। একটি রান আউটও করেছেন তিনি।

ভারতের মাটিতে বিশ্বকাপের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে শুভসূচনা করেছিল বাংলাদেশ। সে ম্যাচের সেরা খেলোয়াড় হয়েছিলেন মেহেদী হাসান মিরাজ। সেদিনই যাত্রা শুরু হয়েছিল মেরুন জ্যাকেটের। তবে ম্যাচসেরা হলে বা সর্বোচ্চ রান করলেই যে শুধু এই মেরুন জ্যাকেট দেয়া হয়, ব্যাপারটা এমন নয়। ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়া কোনো ছোট্ট পারফরম্যান্সের জন্যও ক্রিকেটাররা পাবেন এই জ্যাকেট।

এমনকি হারা ম্যাচে বীরত্বপূর্ণ কিছু করে দেখাতেও পারলে গায়ে উঠতে পারে মেরুন জ্যাকেট। এই জ্যাকেট পেলে সেই পারফর্মারের নাম, ম্যাচ আর পারফরম্যান্স কালো মার্কার দিয়ে ছোট্ট করে লিখে দেয়া হয় জ্যাকেটটিতে। এই বিশেষ জ্যাকেট গায়ে চাপালে আলাদা একটা দায়িত্বও চাপে সেই খেলোয়াড়ের গায়ে। এই পোশাক গায়ে গোটা দলকেই চাঙ্গা করে তোলার দায়িত্বও নিতে হয় সেই খেলোয়াড়কে।

(ঢাকাটাইমস/০৪ মে/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ফের শাহরুখের দলে যোগ দিলেন সাকিব

বার্সার সঙ্গে মেসির চুক্তির সেই ন্যাপকিন বিক্রি হলো ১১ কোটি টাকায়

কোপা মিশনের আগে দুটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা

বাংলাদেশে আবারো শুরু হচ্ছে বার্সা একাডেমির ট্রেনিং ক্যাম্প

বিশ্বকাপের আগে ভারতের বিপক্ষে খেলবে বাংলাদেশ!

বিশ্বকাপে কোনো প্রস্তুতি ম্যাচ খেলা হচ্ছে না নিউজিল্যান্ডের

কবে উন্মোচন করা হবে টাইগারদের বিশ্বকাপ জার্সি?

বিশ্বকাপের জন্য প্রস্তুত যুক্তরাষ্ট্রের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম

বাংলাদেশের বিশ্বকাপ দলকে নিয়ে যে বার্তা দিলেন মাশরাফি

অবসরের ঘোষণা দিলেন ভারতীয় কিংবদন্তি ফুটবলার সুনীল ছেত্রী

এই বিভাগের সব খবর

শিরোনাম :