দিনাজপুরে তিন উপজেলায় নির্বাচিত হলেন যারা

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ০৯ মে ২০২৪, ১৩:৩১ | প্রকাশিত : ০৯ মে ২০২৪, ১৩:২৭
দিনাজপুর তিন উপজেলায় নির্বাচিত চেয়্যারম্যান- মো. পারভেজ কবির, কামাল হোসেন রাজ এবং কাজী শুভ রহমান চৌধুরী

ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে দিনাজপুর জেলার বিরামপুর, হাকিমপুর ও ঘোড়াঘাট তিনটি উপজেলা নির্বাচনের বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে।

এতে বিরামপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ঘোড়া প্রতীকের প্রার্থী মো. পারভেজ কবির। তিনি ভোট পেয়েছেন ৪২ হাজার ৯৬৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মতিউর রহমান (আনারস) পেয়েছেন ৩২ হাজার ৮০৭ ভোট। পারভেজ কবির উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং সাবেক উপজেলা চেয়ারম্যান।

ভাইস চেয়ারম্যান পদে ৩২ হাজার ৬১৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন মো. আতাউর রহমান (চশমা)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি খোরশেদ আলম (টিউবওয়েল) পেয়েছেন ১৭ হাজার ১৮৩ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে উম্মে কুলসুম বানু (হাঁস) ২৯ হাজার ৮০৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি আমেনা বেগম (কলস) পেয়েছেন ২২ হাজার ৪২৩ ভোট।

বুধবার রাত ৮টায় বিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বে-সরকারি ভাবে এই ঘোষণা দেন।

এদিকে হাকিমপুর উপজেলা পরিষদ নির্বাচনে সাবেক পৌর মেয়র কামাল হোসেন রাজ (মোটর সাইকেল প্রতীকে) ২২ হাজার ২৫১ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ (টেলিফোন) পেয়েছেন ১৯ হাজার ৩৭৮ ভোট। আমিনুল ইসলাম আনারস প্রতিক নিয়ে ২ হাজার ২৪২ ভোট পেয়েছে।

বুধবার সন্ধ্যায় হাকিমপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো: শিমুল সরকার বেসরকারিভাবে এই ঘোষণা দেন। হাকিমপুর উপজেলায় মোট ভোটার ৮০ হাজার ৩৬৭ জন। ভোট পড়েছে ৫৪ দশমিক ৫৯ শতাংশ।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান পারুল নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

অপরদিকে ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী কাজী শুভ রহমান চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২৮ হাজার ৬৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি সারোয়ার হোসেন (মটরসাইকেল প্রতীক) পেয়েছেন ৮ হাজার ৩৮৪ ভোট। শুভ রহমান চৌধুরী উপজেলা আওয়ামীলীগের সদস্য এবং সাবেক উপজেলা চেয়ারম্যান।

বুধবার রাত ৯টায় উপজেলা উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার শাহিনুর আলম।

ফলাফলে ভাইস চেয়ারম্যান পদে ১১ হাজার ৫৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইফতেখার আহমেদ বাবু (বই)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম রেজা (মাইক) পেয়েছেন ৮ হাজার ৪০৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নারগিস বেগম (ফুটবল) ১০ হাজার ৮৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাজেদা বেগম (কলস) পেয়েছেন ৮ হাজার ৯০৯ ভোট।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী,এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭ হাজার ৮২। তার মধ্যে মহিলা ভোটার ৫৩ হাজার ৮৬৭ এবং পুরুষ ভোটার ৫৩ হাজার ২১৫। এই উপজেলায় মোট ভোট পড়েছে ৪০ দশমিক ৬৬ শতাংশ।

(ঢাকাটাইমস/০৯মে/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ঈশ্বরদীতে ফেনসিডিলসহ রেলওয়ে নিরাপত্তা বাহিনীর সিপাহী আটক

সালথায় ভোটের আগমুহূর্তে নির্বাচন ছাড়লেন চেয়ারম্যান প্রার্থী ওয়াহিদুজ্জামান

কেরানীগঞ্জের শীর্ষ সন্ত্রাসী কালা জরিপ গ্রেপ্তার, যেভাবে তার উত্থান

চিকিৎসার জন্য ভারতে গিয়ে এমপি আনোয়ারুল আজিম নিখোঁজ!

সাগরে মাছ ধরায় ৬৫ দিনের নিষেধাজ্ঞা, দুর্দিন দেখছেন পটুয়াখালীর জেলেরা

রাণীনগরে কষ্টি পাথরের মূর্তি উদ্ধার

দক্ষ মানবসম্পদ গড়ে তুলতে কারিগরি শিক্ষার বিকল্প নেই: সিমিন হোসেন

বিচারের আগে আটক ব্যক্তির ‘মিডিয়া ট্রায়াল’ বন্ধ করা হবে: আইজিপি

স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. আনিকা

বান্দরবানে যৌথবাহিনীর অভিযান, কেএনএফ সদস্যদের হতাহতের খবর

এই বিভাগের সব খবর

শিরোনাম :