ঢাকা জেলা বিএনপির সভাপতি আবু আশফাকের জামিন নামঞ্জুর, কারাগারে প্রেরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ মে ২০২৪, ১৯:০৬ | প্রকাশিত : ২০ মে ২০২৪, ১৮:০৪

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাকের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার ঢাকার নিম্ন আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইতে গেলে আদালত এ আদেশ দেন। আদালত দোহারের একটিসহ ঢাকার তিনটি মামলায় তার জামিন নাকচ করেন।

আবু আশফাক হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন।

এর আগে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সংঘর্ষের মামলায় গ্রেপ্তার হয়েছিলেন আবু আশফাক। পরে ৭ ফেব্রুয়ারি হাইকোর্ট জামিন দিলে কারামুক্ত হন তিনি।

এদিকে জামিন নামঞ্জুর করে খন্দকার আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি ঢাকা টাইমসকে বলেন, বিএনপি আন্দোলন করলেও অত্যাচারিত হয়, আর বিশ্রাম নিলেও সরকার ভয় পায়। মনে করে এই বুঝি বিএনপি তাদের ক্ষমতা থেকে উৎখাত করল। এই ভয় থেকেই সরকার বিএনপির জনপ্রিয় নেতাদের গ্রেপ্তার করছে। আমি আশফাকের গ্রেপ্তারের তীব্র নিন্দা জানাই এবং নিঃশর্ত মুক্তি দাবি করছি।

আবু আশফাককে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক নিপুণ রায় ঢাকা টাইমসকে বলেন, গ্রেপ্তার করে সরকারের শেষ রক্ষা হবে না। সরকার যেভাবে বিরোধী নেতাকর্মীদের ওপর অন্যায় জুলুম করছে তার জন্য একদিন হিসাব দিতে হবে।

খন্দকার আবু আশফাক ঢাকার নবাবগঞ্জ উপজেলার দুই বারের নির্বাচিত চেয়ারম্যান। ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন এই জনপ্রিয় নেতা। ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ছিলেন আবু আশফাক।

(ঢাকাটাইমস/২০মে/জেবি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :