রাজশাহী-১ আসনের যুব সংসদ সদস্য হলেন নাফিস আতিক শাহরিয়ার

​​​​​​​ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ২৩ মে ২০২৪, ১৯:০৩ | প্রকাশিত : ২৩ মে ২০২৪, ১৮:১৭

যুব সংগঠন ইয়ুথ পার্লামেন্টের কর্মসূচিতে রাজশাহী-১ আসনে যুব সংসদ সদস্য হিসেবে মনোনীত হয়েছেন আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. নাফিস আতিক শাহরিয়ার। তিনি বিশ্ববিদ্যালয়টির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগে বি.এস.সি ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যয়নরত।

নাফিস শাহরিয়ার কৃষি মন্ত্রণালয়ের প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. শরীফুল হক ও জিন্নাত রহমানের জ্যেষ্ঠ সন্তান। নাফিস শিক্ষাজীবনে গভ. ল্যাবরেটরী হাইস্কুল রাজশাহী থেকে মাধ্যমিক এবং রাজশাহী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করেন। উভয় পরীক্ষায় তিনি জিপিএ-৫ অর্জন করেন।

নাফিস স্কুল ও কলেজে থাকা অবস্থায় যুক্তরাষ্ট্র দূতাবাসের দুই বছরের ইংলিশ অ্যাক্সেস মাইক্রো স্কলারশিপ প্রোগ্রাম সফলভাবে সম্পন্ন করেন। ঢাকা থেকে ২০১৯ সালে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) প্রশিক্ষণ, ২০২২ সালের ৪ থেকে ৮ জুলাই ফিলিপাইনের এসডিজি প্রশিক্ষণ, ২০২১ সাল থেকে সাইবার অপরাধ প্রতিরোধে প্রশিক্ষণ নিয়ে সাইবার ক্রাইম অ্যাওয়ারনেস ফাউন্ডেশনের (সিক্যাফ) সঙ্গে যুক্ত হয়ে জনসচেতনতায় কাজ করছেন।

এছাড়াও নানা বিষয়ে দেশি-বিদেশি অনলাইন-অফলাইন সেমিনারে অংশ নেওয়া ও বিভিন্ন সংস্থাতে স্বেচ্ছাসেবক হিসেবে নিজেকে যুক্ত রাখার মধ্য দিয়ে নিজের দক্ষতা উন্নয়নের প্রচেষ্টা চলমান রেখেছেন নাফিস। তিনি ২০২২ সালে থাইল্যান্ডে ‘বৈশ্বিক নেতৃত্ব প্রশিক্ষণে’ অংশ নেন। তারই ধারাবাহিকতায় ইন্টারন্যাশনাল গ্লোবাল নেটওয়ার্কের দূত হিসেবে তিনি ২০২৩ সালে গ্লোবাল লিডারশিপ সেমিনারে বক্তব্য দেন।

রাজশাহী-১ আসনে ইয়ুথ সংসদ সদস্য হওয়ার প্রতিক্রিয়ায় নাফিস জানান, এই অর্জনের জন্য তিনি মহান আল্লাহর প্রতি কৃতজ্ঞ। এর মাধ্যমে বিগত দিনগুলোর অভিজ্ঞতাকে তিনি বাস্তবে কাজে লাগানোর চেষ্টা করবেন। তিনি আগামী দিনের জন্য সবার কাছে দোয়া চান।

উল্লেখ্য, যুব সংগঠন ‘ইয়ুথ পার্লামেন্ট’ দেশের ৩০০টি আসনের সমন্বয়ে যুব নেতৃত্ব শেখার প্ল্যাটফর্ম, যা যুবকদের মধ্যে সংসদীয় গণতন্ত্র ও শান্তির প্রচার করে। ইয়ুথ পার্লামেন্ট টেকসই পদ্ধতির আলোকে সামাজিক বিভিন্ন অপরাধ প্রতিরোধের জন্য তরুণদের পথ দেখানোর কাজ করছে। -বিজ্ঞপ্তি

(ঢাকাটাইমস/২৩মে/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :