ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ১০ কিলোমিটার যানজট, ভোগান্তিতে মানুষ

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ জুন ২০২৪, ১২:১৫ | প্রকাশিত : ১৬ জুন ২০২৪, ১০:০৭

কোরবানি ঈদকে সামনে রেখে অতিরিক্ত যানবাহনের চাপ, বঙ্গবন্ধু সেতুতে একাধিকবার গাড়ি বিকল ও টোল আদায় বন্ধ থাকার কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ৮ থেকে ১০ কিলোমিটার এলাকাজুড়ে যানজ‌টের সৃ‌ষ্টি হ‌য়ে‌ছে। এতে করে দুর্ভোগ পড়েছেন ঘরমুখো মানুষ।

রবিবার ভোর থেকে সকাল ৭টা পর্যন্ত ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের এলেঙ্গা থেকে কালিহাতীর পৌলি পর্যন্ত ১৫ কিলোমিটার অংশে উত্তরবঙ্গগামী লেনে যানজট ছিল। তবে সেটি এখন কমে ৮/১০ কিলোমিটারে নেমেছে।

এদিকে, যানজটের কারণে ঈদে ঘরেফেরা মানুষ চরম ভোগা‌ন্তিতে পড়েছেন। বিশেষ করে গণপ‌রিবহন না পেয়ে যারা ট্রাক ও পিকআপে রওনা হয়েছেন তারা বে‌শি বিপাকে পড়েছেন। রাতে জীবনের ঝুঁকি নিয়ে শিশু-নারীরাও এসব ট্রাক ও পিকআপে চড়ে নাড়ির টানে ঈদ উদযাপন করতে যাচ্ছেন।

জানা গেছে, ঈদযাত্রায় মহাসড়কে অতিরিক্ত প‌রিবহনের চাপ, রাতে বঙ্গবন্ধু সেতুর ওপর ফিটনেসবিহীন একাধিক পরিবহন বিকল হওয়া, সেতুতে টোল আদায় বন্ধ ও চালকদের বেপরোয়াভা‌বে আগে যাওয়ার প্রতিযো‌গিতার কারণে যানজটের সৃ‌ষ্টি হয়।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন বলেন, শনিবার রাতে কয়েকটি গাড়ি বিকল হওয়ায় যানজটের চাপ বেড়ে যায়। পরে সেগুলো সরিয়ে নিতে কিছুটা সময় লেগে যায়। এর ফলে অতিরিক্ত গাড়ির চাপে রবিবার ভোর থেকে যানজট সৃষ্টি হয়। বর্তমানে গাড়ির টান শুরু হয়েছে। দ্রুত সময়ের মধ্যে যান চলাচল স্বাভাবিক হবে।

(ঢাকাটাইমস/১৬জুন/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :