কোটা: আন্দোলনে আটকে পড়ে ভোগান্তি আর শঙ্কায় বাসচালকরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০২৪, ১৪:৩৮

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে রাজপথ অবরুদ্ধ করে আন্দোলন করায় বিপাকে পড়েছেন রাজধানীর বাসচালকরা। মাঝপথে আটকে পড়ে গন্তব্যে পৌঁছানো অনিশ্চিত হয়ে পড়েছে তাদের। যাত্রীদের ভাড়াও পাননি ঠিকভাবে। এছাড়া আন্দোলন কোন দিকে মোড় নেয়, তা নিয়েও শঙ্কায় তারা।

বুধবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে এমন দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে দেখা গেছে, আন্দোলনরত শিক্ষার্থীরা দুপুর ১২টার দিকে কারওয়ান বাজারে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই পুলিশ রাস্তা বন্ধ করে দেয়। ফলে রাজধানীর বিভিন্ন পয়েন্ট থেকে যাত্রীবোঝাই বাসগুলো কারওয়ান বাজার এসেই আটকে পড়ে। যাত্রীদের অনেকে ভাড়া না দিয়ে নেমে গেছেন। কেউবা টাকা ফেরত নিয়ে নেমে গেছেন। এ অবস্থায় বাসচালক ও তাদের সহযোগীরা পড়েছেন ভোগান্তিতে।

গাবতলী থেকে ছেড়ে আসা লাভলী পরিবহনের বাসের চালক আল আমিন ঢাকা টাইমসকে বলেন, ‘কখন বাস ছাড়বে জানি না। এই গরমেও সব জানালা আটকায়া আছি। বলা যায় না কখন কী হয়! দুপুর হয়ে গেছে খাওয়াও হয় নাই। বাস রেখে যাই কই?’

তবে আন্দোলনকারীদের দাবির সঙ্গে সহমত পোষণ করেছেন এই চালক। তিনি বলেন, ‘ছাত্রদের আন্দোলন ঠিক আছে। কিন্তু বাসগুলা যদি ছাইড়া দিতো, তাইলে ভালো হইতো।’

এদিকে মিরপুর থেকে কদমতলীগামী বিআরটিসির দোতলা বাসও আটকে আছে কারওয়ান বাজারে। বাসের চালক যাত্রীশূন্য সিটে ঘুমিয়ে আছেন। তার সহযোগী মোরছালিনও অলস বসে আছেন।

বিআরটিসি বাস চালকের সহযোগী মোরছালিন ঢাকা টাইমসকে বলেন, ‘আগেই জানতাম এমন হইবো। তারপরও ভাবছিলাম পার হইয়া যাইতে পারবো। কিন্তু আটকায়া গেলাম। যাত্রীরাও টাকা ফেরত নিয়া চইলা গেছে। রাত ৮টায় নাকি ছাড়ার কথা। এহন কী করমু?’

বাসের পাশাপাশি সিএনজিসহ অন্য বাহনগুলোও আটকে রয়েছে। তবে মোটরসাইকেলগুলো নানাভাবে যাওয়ার চেষ্টা করছে। অনেককে আবার পেছনে ফেরত যেতেও দেখা গেছে।

এদিকে আন্দোলনকারীরা মাইকে তাদের দাবি জানানোর পাশাপাশি সবার কাছে সমর্থন ও আন্দোলনে সহযোগিতা করার অনুরোধ করছেন। তবে রোগীবাহী অ্যাম্বুলেন্সগুলো যাওয়ার ব্যবস্থা করে দিচ্ছেন তারা।

(ঢাকাটাইমস /১০জুলাই/টিএ/এজে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

মধ্যরাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্লোগান, বিক্ষোভ

মধ্যরাতে যে কারণে স্লোগানে স্লোগানে উত্তাল জগন্নাথ বিশ্ববিদ্যালয়

দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর বার্তা— ‘আপন-পর কাউকে ছাড় নয়’

সোনার দামে রেকর্ড, ভরি ১ লাখ ২০ হাজার ছাড়াল

আন্দোলনে সংঘাত এড়াতে পুলিশ সর্বোচ্চ ধৈর্য ধরেছে: বিপ্লব

তবে কি চাটখিলের জাহাঙ্গীরকে ইঙ্গিত করলেন প্রধানমন্ত্রী?

ডোনাল্ড ট্রাম্পের ওপর হামলার নিন্দা প্রধানমন্ত্রীর

ইউরোপের চার দেশ তিন হাজার বাংলাদেশি কর্মী নেবে: পররাষ্ট্রমন্ত্রী

কোটা নিয়ে আদালতে সমাধান না হওয়া পর্যন্ত সরকারের কিছু করার নেই: প্রধানমন্ত্রী

কোটা আন্দোলন: ২৪ ঘণ্টার মধ্যে সংসদে জরুরি অধিবেশন চায় শিক্ষার্থীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :