চাঁদপুরে অনলাইন ইলিশ বাজারের উদ্বোধন

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৬, ১৮:৪৯

চাঁদপুর জেলাকে ব্র্যান্ডিংয়ে পূর্ণরূপ দিতে এবং রূপালী ইলিশকে বিশ্ববাসীর কাছে তুলে ধরার লক্ষ্যে চাঁদপুরে আয়োজন করা হলো ইলিশ মেলা। আর এ ধরনের মেলা বাংলাদেশে এই প্রথম। সেই সাথে দেশের যে কোনো প্রান্ত থেকে ইলিশ ক্রয় করতে পারার লক্ষ্যে উদ্বোধন করা হলো দেশের প্রথম অনলাইন ইলিশ বাজার।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম বৃহস্পতিবার বিকাল ৩টায় চাঁদপুর ক্লাবে ফিতা কেটে এই মেলার উদ্বোধন করেন।

উদ্বোধন শেষে মেলার নয়টি স্টলে রাঁধুনীদের বাহারি সাজের ইলিশের রেসিপি ঘুরে দেখেন প্রধান অতিথিসহ অন্য অতিথিরা।

বিকাল সাড়ে ৪টায় চাঁদপুর বড়স্টেশন মোলহেডে প্রধান অতিথি উদ্বোধন করেন ইলিশ অনলাইন বাজার। জেলা ব্র্যান্ডিং কার্যক্রমের অংশ হিসেবে ইলিশকে তুলে ধরার জন্যে এ অনলাইন ইলিশ বাজারের উদ্বোধন করা হয়।

উদ্বোধন শেষে চাঁদপুরের জেলা প্রশাসক বলেন, এখন থেকে দেশ-বিদেশ থেকে যে কেউ অনলাইনে ইলিশ অর্ডার করে কিনতে পারবেন। তবে অনলাইনে কেনা ইলিশ পাঠানোর খরচ গ্রাহককেই বহন করতে হবে। সরকারের অনুমোদন পেলে অনলাইনে বিদেশে ইলিশ পাঠানোর ব্যবস্থাও করা হবে।

চাঁদপুর বড় স্টেশন মাছ ঘাটে মৎস্য বণিক সমিতি উদ্বোধনের সকল প্রস্তুতি সম্পন্ন করে।

অতিথিরা বড় স্টেশন পৌঁছলে তাদের চাঁদপুর মৎস্য বণিক সমবায় সমিতির সভাপতি মিজানুর রহমান (কালু) ভূঁইয়ার নেতৃত্বে ফুলের তৈরি ইলিশ দিয়ে স্বাগত জানান ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এ সম্পর্কে অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি ও শিক্ষা) মোহাম্মদ আবদুল হাই বলেন, আগামী বছর থেকে অনলাইন বাজারের নির্ধারিত ওয়েবসাইট -এর মাধ্যমে ভোক্তারা তাদের চাহিদা মতো ইলিশ অর্ডার করতে পারবেন।

অনলাইন বাজার উদ্বোধন শেষে সন্তোষ প্রকাশ করে প্রধান অতিথি মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম বলেন, ইলিশ নিয়ে চাঁদপুর যেভাবে কাজ করে যাচ্ছে, তাতে অচিরেই এ জেলাটি ব্র্যান্ডিং জেলায় রূপ নিবে।

ইলিশ মেলা ও ইলিশ অনলাইন বাজারের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন, সমবায় অধিদপ্তরের মহাপরিচালক মো. মফিজুল ইসলাম, এটুআই ক্যাপাসিটি ডেভলপমেন্ট স্পেশালিস্ট মানিক মাহমুদ, চট্টগ্রামের জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন, নোয়াখালীর জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, কুমিল্লার জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, লক্ষ্মীপুর জেলার অতিরিক্ত জেলা প্রশাসক শেখ মুর্শিদুল ইসলাম, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহম্মেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ আব্দুল হাই, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহাদাৎ হোসেন, চাঁদপুর চেম্বার অব কমার্সের সভাপতি সুভাষ চন্দ্র রায়, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, বর্তমান সভাপতি বিএম হান্নান, সাধারণ সম্পাদক সোহেল রুশদী, চাঁদপুর ক্লাবের সাধারণ সম্পাদক ডা. এস এম সহিদ উল্যাহ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা বাবু প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪ নভেম্বর/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত