সিম্ফনির নতুন চমক ‘সিম্ফনি আই ২৫’

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৮:২৪ | প্রকাশিত : ১৩ ফেব্রুয়ারি ২০১৭, ১৭:৫২

স্মার্টফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এসেছে আই সিরিজের নতুন হ্যান্ডসেট ‘সিম্ফনি আই ২৫’। সিম্ফনি আই ১০ (১ জিবি), আই ১০ (২জিবি), আই ৫০ এবং আই ২০ এরপর এবার বাজার মাতাতে আসছে এ সেটটি।

নতুন এ সেটটিতে আছে, ১ জিবি র‌্যাম ও ১৬ জিবি ইন্টারনাল মেমোরি। এটি ৬৪ জিবি পর্যন্ত এক্সটারনাল মেমোরি কার্ড ব্যবহার করা যাবে।

ডুয়াল আর্ক ডিজাইনের এ সেটটি সহজে হাত দিয়ে গ্রিপ করা যাবে। এটি অপারেটিং সিস্টেম এ এ্যামিগো ৩.২ বেইজড অ্যান্ড্রয়েড ৬.০ মার্শম্যালো থাকার কারণে ফোনটি হয়েছে অনেক বেশি ফাস্ট।

১.৩ গিগাহার্জ কোয়াডকোর প্রসেসরের এই স্মার্টফোনটি দিয়ে গেমস খেলা বা ভিডিও করা যাবে সহজেই। এটিতে রয়েছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফি ক্যামেরায় ব্যাবহার করা হয়েছে ফেস বিউটি ২ এবং ডিসপ্লে ফ্ল্যাশ থাকার কারণে সেলফি ক্যামেরা দিয়ে তোলা ছবি হবে অনেক বেশি ক্লিয়ার।

এ ফোনের ক্যামেরা ফিচার হিসেবে আসছে ফেস বিউটি, প্যানারোমা মোড, স্মার্ট সেন্স মোড, প্রফেশনাল মোড, নাইট মোড, টেক্সট রিকোগনেশান মোড, এইডিআর মোড, জি আই এফ মোড, স্মার্ট স্ক্যান ইত্যাদি।

২৩০০ মিলঅ্যাম্পিয়ার আওয়ারের লিথিয়াম আয়ন ব্যাটারি সমৃদ্ধ এ ফোনটিতে ফাইভ ফিঙ্গারস মাল্টিটাস্কিং সুবিধা যুক্ত হওয়াতে মাল্টিটাস্কিং এর সময়েও ল্যাগ করার সম্ভাবনা নেই।

ব্ল্যাক-গোল্ড, ব্ল্যাক-সিলভার এবং সম্পূর্ণ ব্ল্যাক কালার এই তিন কালারে সেটটি পাওয়া যাচ্ছে সিম্ফনির সব আউটলেটে। এটির দাম রাখা হয়েছে ছয় হাজার ৭৯০ টাকা।

(ঢাকাটাইমস/১৩ফেব্রুয়ারি/এসজেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :