বরগুনায় ৪৬ জেলের কারাদণ্ড

বরগুনা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ ফেব্রুয়ারি ২০১৭, ২২:৪৫
ফাইল ছবি

নিষিদ্ধ জাল দিয়ে মাছ শিকারের অপরাধে বরগুনার পাথরঘাটায় ৪৬ জেলেকে ১৫ দিন করে কারাদণ্ড দেয়া হয়েছে। ১৩ ট্রলারসহ ৫০ জেলেকে আটকের পর ৪৬ জেলেকে কারাদণ্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। শনিবার বিকালে পাথরঘাটা উপজেলার ভূমি কর্মকর্তা মো. ইকবাল হোসেন এই দণ্ড দেন।

এর আগে শুক্রবার রাতে পাথরঘাটা উপজেলার বিষখালী ও বলেশ্বর নদীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করে পাথরঘাটা নৌ-পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৮০ মণ ইলিশের পোনাসহ বিভিন্ন প্রজাতির মাছ জব্দ করা হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, দেলোয়ার হোসেন (৫২), বাচ্চু মিয়া (৪৮), আনোয়ার হোসেন হাওলাদার (৫০), কবির হোসেন (২৩), আবুল কাশেম (৪৫), হাবিবুর রহমনি (৪০), আরিফ (৩০), ইসমাইল হোসেন (২৫), সোহাগ খান (৩৫), আল আমিন (২৫), বেল¬াল হোসেন (৩০), জয়নাল আবেদীন (৪০), মনির খান (৩৫), নবী হোসেন (২৫), আব্দুর রহিম (৩০), দুলাল খান (৪০), খলিলুর রহমান (৪০), মনির হোসেন (৩০), মনির হাওলাদার (৩৫), শাহআলম (৫০), আল আমিন হাওলাদার (২২), আবুল বাসার সর্দার (৫০), নুর আলম (৩৫), নাসির উদ্দিন (৪০), বেলায়েত কাজী (৩৬), ছগির হোসেন (৩৮), ছগির মিয়া (২৩), আবদুল বারেক (২৮), মিজানুর রহমান (৩০), মনির হাওলাদার (৩০), জাফর সরদার (৫০), মিজানুর রহমান (২২), সাইফুল ইসলাম (২৫), মো. সোহেল (৩৮), মিজানুর রহমান (৩০), জাহাংগীর হোসেন (৪০), ইমাদুল হক (৩৫), আবু হানিফ (৪০), বশির হাওলাদার (৩২), আবদুল খালেক খান (৩৫), রিপন হাওলাদার (৩৮), ইউসুফ আলী (৩০), শাহজাহান আকন (৫০), ইউসুফ সরদার (৩৫), দুলাল হাওলাদার (৪০) ও আল আমিন (৩০)। তাদের বাড়ি পাথরঘাটা সদর ও চরদুয়ানী ইউনিয়নের বিভিন্ন গ্রামে।

আটক ৫০ জেলের মধ্যে ৪৬ জেলেকে ১৫ দিন করে জেল দেয়া হলেও শারীরিক অসুস্থ ও অপ্রাপ্তবয়স্ক হওয়ায় বেলাল ফকির (৪৫), আক্কাস খান (১৭), মামুন (১৭) ও আবু তালেবকে (২২) ছেড়ে দেয়া হয়েছে।

এছাড়া জব্দ করা ৩ লাখ ৩২ হাজার টাকার জাল পুড়িয়ে ফেলা হয়েছে এবং আটক ১৩টি ট্রলার প্রকাশ্য নিলামে বিক্রি করা হয়েছে। পাথরঘাটা উপজেলার ভূমি কর্মকর্তা মো. ইকবাল হোসেন জানান, ছোট ফাঁসের জাল দিয়ে মাছ শিকার করা চরম অপরাধ। এ কারণে ৪৬ জেলেকে ১৫ দিন করে জেল, ১৩টি ট্রলার প্রকাশ্য নিলামে বিক্রি এবং ৩ লাখ ৩২ হাজার টাকার জাল পুড়িয়ে ফেলার নির্দেশ দেয়া হয়েছে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম জিয়াউল হক বলেন, আদালতের নির্দেশনা অনুযায়ী দণ্ডপ্রাপ্তদের কারাগারে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/১৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/এমআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :