মাকতাবাতুল আযহারের লেখক সম্মাননা মঙ্গলবার

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ২২:৪৯ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৭, ২২:৪৬

ইসলামি বইয়ের শীর্ষ প্রকাশনা প্রতিষ্ঠান মাকতাবাতুল আযহার এবার সাতজন লেখককে সম্মাননা দেবে। এছাড়া সংস্থাটির কয়েকটি বইয়ের প্রকাশনা উপলক্ষে আগামী ২১ ফেব্রুয়ারি মঙ্গলবার লেখক-পাঠক সমাবেশের আয়োজন করেছে।

রাজধানীর মধ্যবাড্ডার আদর্শনগরে মঙ্গলবার বিকাল তিনটায় শুরু হয়ে অনুষ্ঠানটি চলবে রাত ১০টা পর্যন্ত। অনুষ্ঠানে দেশের বিভিন্ন এলাকা থেকে ইসলামি ধারার শতাধিক লেখক অংশ নেবেন বলে জানিয়েছেন আয়োজকরা।

মাকতাবাতুল আযহারের স্বত্বাধিকারী মাওলানা ওবায়দুল্লাহ আজহারি জানান, আন্তর্জাতিক ভাষা দিবসের এই আয়োজনে ইসলামি অঙ্গনে সমাদৃত সাতজন লেখককে সম্মাননা পদক দেয়া হবে। এছাড়া নতুন ১২টি বইয়ের মোড়ক উন্মোচন করা হবে।

তিনি জানান, লেখালেখি, সাংবাদিকতা ও কলমচর্চার বিস্তৃত কর্মক্ষেত্রে অনন্য অবদানের স্বীকৃতি হিসেবে মাকতাবাতুল আযহার প্রতি বছর সাতজন বরেণ্য লেখকের হাতে সম্মাননা পদক তুলে দিয়ে থাকে। সেই ধারাবাহিকতায় এবারও সাতজন লেখককে সম্মাননা দেয়া হবে।

এবারের পদকপ্রাপ্তদের তালিকায় রয়েছেন মাওলানা আবদুল গাফফার, মাওলানা জাফর আহমদ, মাওলানা আবুল ফাতাহ মুহাম্মদ ইয়াহইয়া, মাওলানা ড. মুশতাক আহমদ, ইয়াহইয়া ইউসুফ নদভী ও আবদুল্লাহ আল ফারুক। তারা সবাই ইসলামি ধারায় ব্যাপক পরিচিত ও সমাদৃত লেখক।

অনুষ্ঠানে পদক তুলে দেবেন মাওলানা আতাউল্লাহ ইবনে হাফেজ্জী হুজুর রহ. ও হাফেজ মাওলানা ইউসুফ আবদুল মজিদ।

ওবায়দুল্লাহ আজহারি জানান, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে মাকতাবাতুল আযহার বিভিন্ন জনকল্যাণমূলক কর্মকাণ্ডে অংশ নিয়ে থাকে। এরই ধারাবাহিকতায় প্রতিবছর তারা একজন নিভৃতচারী, সমাজ-সেবক ও জাতি-সংগঠক ব্যক্তির হাতে এক লাখ টাকা মূল্যমানের বিশেষ সম্মাননা পদক তুলে দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রথমবারের মতো পদকটি পাচ্ছেন দৈনিক যুগান্তরের নিয়মিত কলামিস্ট মুফতী মুতীউর রহমান।

মাকতাবাতুল আযহার ইসলামি ধারার একটি শীর্ষ প্রকাশনা প্রতিষ্ঠান। এ পর্যন্ত দুই শতাধিক বই প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। বাংলাবাজার ও মধ্যবাড্ডায় রয়েছে মাকতাবাতুল আযহারের দুটি শো-রুম।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

উত্তরায় বিআরটি প্রকল্পের প্রকৌশলীকে পিটিয়ে হত্যা: বাসের হেলপার গ্রেপ্তার 

পুরোনো রূপে ফিরছে লালকুঠি

মেসে ঝুলছিল ‘রেডরাম’ চলচ্চিত্রের প্রযোজকের মরদেহ

রাজধানীতে নির্বিচারে হকার উচ্ছেদ বন্ধের দাবিতে বিক্ষোভ-স্মারকলিপি

বদলে গেছে মহাখালীর যানজট পরিস্থিতি, যেভাবে এলো পরিবর্তন

খাল পাড়ে বৃক্ষরোপণের মাধ্যমে ঢাকার সবুজায়ন আন্তর্জাতিক মানের হবে: তাপস

বাবে মদিনায় প্রবেশে বাধা, পুলিশের সহায়তায় মাজার জিয়ারত করলেন ভক্ত

সিগন্যাল অমান্য করতে গিয়ে ভুয়া এসআই আটক

স্পৃহা ও গ্লোবাল ল থিংকার্স সোসাইটির মধ্যে চুক্তি সই

করপোরেশনের সব কর্মচারীর জন্য আবাসনের উদ্যোগের কথা জানালেন মেয়র তাপস

এই বিভাগের সব খবর

শিরোনাম :