২৭ বছরের সংসার ব্রিটেনে রেখে আইরিনকে ফিরতে হবে নিজভূমে

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০১৭, ২১:২৫

একজন ব্রিটিশের সঙ্গে ২৭ বছরের বৈবাহিক সম্পর্ক থাকা স্বত্বেও যুক্তরাজ্য থেকে বাধ্য হয়ে সিঙ্গাপুর যেতে হচ্ছে আইরিন ক্লেনেলকে। সিঙ্গাপুরের বংশোদ্ভূত আইরিনের ব্রিটেনে জন্ম নেয়া দুই পুত্র সন্তান এবং একজন নাতনিও রয়েছে।

আইরিন তার স্বামীর সঙ্গে ইংল্যান্ডের উত্তর-পূর্বাঞ্চলে বাস করতেন। সেখান থেকেই তাকে আটক করে চলতি মাসের শুরুতে স্কটল্যান্ডের বন্দীশালায় নিয়ে রাখা হয়। যখন বিয়ে করেছিলেন, তখন আইরিনকে ব্রিটেনে থাকার জন্য অনির্দিষ্টকালের অনুমতি দেয়া হয়েছিল। কিন্তু এক পর্যায়ে বয়স্ক পিতামাতাকে দেখভালের জন্য সিঙ্গাপুরে অবস্থানের কারণে সম্ভবত তার রেসিডেন্সিয়াল স্ট্যাটাস বা 'আবাসিক মর্যাদা' বাতিল হয়ে যায়।

অবশ্য ক্লেনেল বলেন, তিনি বারবার অনুমতি ফেরত পেতে আবেদন করেছেন।

যদিও ব্রিটেনের হোম অফিস এ নিয়ে আলাদা করে কোন মন্তব্য করতে রাজি হয়নি। তবে তারা বলছে, প্রতিটি আবেদনই আলাদা আলাদাভাবে গুরুত্বের সঙ্গে যাচাই বাছাই করেই সিদ্ধান্ত নেয়া হয়।

আইরিন বলেন, গত শনিবার সাউথ ল্যানার্কশায়ারের বন্দীশালা থেকে একটি ভ্যানে চড়িয়ে তাকে সরাসরি বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়। আটকের পর থেকেই ওই বন্দীশালায় রয়েছেন তিনি। তাকে আইনজীবীর সঙ্গে যোগাযোগ করতে দেয়া হয়নি, এমনকি বাড়িতে গিয়ে পোশাক বদলানোর সুযোগ পর্যন্ত দেয়া হয়নি।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/জেএস)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :