স্কুলছাত্রীদের দিয়ে মহাসড়কে চাঁদা আদায়

ঠাকুরগাঁও প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মার্চ ২০১৭, ১৯:১৭

নানা ধরনের মানুষের চাঁদা তোলার সঙ্গে এবার যোগ হলো স্কুলছাত্রীদের দিয়ে মহাসড়কে চাঁদা আদায়। ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গীর মোলানিতে ছাত্রীদের দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে গণচাঁদা আদায় করা হয়েছে স্কুলে স্বাধীনতা দিবস উদযাপনের জন্য।

বৃহস্পতিবার সকাল থেকে ঠাকুরগাঁও সদর উপজেলার মোলানি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা যখন চাঁদা তুলছিল, সে সময় রাস্তার পাশে অবস্থান করেন স্কুলের শিক্ষকরা।

চাঁদা তোলার বিষয়ে শিক্ষার্থীদের জিজ্ঞাসা করা হলে তারা জানায়, ২৬ মার্চ স্কুলে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হবে। সেই অনুষ্ঠানের খরচের জন্য চাঁদা তোলা হচ্ছে।

ছাত্রীদের দিয়ে চাঁদা তোলায় ক্ষোভ প্রকাশ করেছেন অনেক অভিভাবক।

নাজমুল ইসলাম নামের একজন অভিভাবক অভিযোগ করে বলেন, ‘স্বাধীনতা দিবস উদযাপন করতে শিক্ষার্থীদের কাছ থেকেও মাথাপিছু ১০-২০ টাকা নেয়া হয়। অথচ শিক্ষকরা কোনো রকম আর্থিক সহযোগিতা করেননি। উপরন্তু শিক্ষার্থীদের রাস্তায় নামিয়ে সাধারণ মানুষের কাছে থেকে চাদা আদায় করিয়েছেন।’

সন্তানকে দিয়ে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান উপলক্ষে চাঁদা তোলার প্রতিবাদ করায় এক অভিভাবক লাঞ্ছিত হয়েছেন বলেও অভিযোগ পাওয়া গেছে। অথচ কোনো কোনো শিক্ষকের সন্তান এই স্কুলে পড়লেও তাদের টাকা তুলতে পাঠানো হয়নি।

স্কুলের শিক্ষার্থী মৌ আক্তার জানায়, প্রতিবছর ২৬ মার্চ স্বাধীনতা দিবসে ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। তাই রাস্তায় গাড়ি থামিয়ে সবার কাছ থেকে চাঁদা তোলা হয়। চাঁদা তুলতে আনা ছাত্রীরা কেউ মহাসড়কে দুঘর্টনায় পড়লে এর দায় কে নেবে জানতে চাইলে স্কুলের শিক্ষক আনোয়ার হোসেন বিষয়টি উড়িয়ে দেন। পরে বলেন, ‘সব দায়দায়িত্ব স্কুলের। আমরা সবাই একত্র হয়ে টাকা তুলছি। এতে মহাসড়কে কোনো দুর্ঘটনার আশঙ্কা নেই।’

মোলানী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নাল আবেদিন জানান, শিক্ষার্থীদের অনুরোধে ২৬ মার্চ স্বাধীনতা দিবসের অনুষ্ঠানের আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়। আমাদের আর্থিক অবস্থা ভালো নয় বলে সবার সহযোগিতা নেয়া হচ্ছে।’

এ বিষয়ে জানতে চাইলে জেলা শিক্ষা অফিসার শাহিন আক্তার জানান, স্কুল চলাকালীন শিক্ষার্থীদের দিয়ে রাস্তায় গাড়ি থামিয়ে চাঁদা আদায় করা বেআইনি। এ ঘটনায় তদন্ত সাপেক্ষে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/২৫মার্চ/মোআ

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :