‘বরেন্দ্র প্রতিদিন’ সম্পাদকের বিরুদ্ধে দোকান দখলের অভিযোগ

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ এপ্রিল ২০১৭, ১৪:২২

রাজশাহী থেকে প্রকাশিত ‘বরেন্দ্র প্রতিদিন’ নামে একটি দৈনিক পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন আবদুল মতিন নামে এক ব্যক্তি। মতিনের একটি দোকানঘর ভাড়া নিয়েই বরেন্দ্র প্রতিদিনের অফিস করা হয়েছে। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, পত্রিকাটির সম্পাদক শাহীন আক্তার গত ১৮ মাস ধরে দোকানঘরটির ভাড়া পরিশোধ করছেন না।

রবিবার বেলা ১১টায় নগরীর একটি রেঁস্তোরায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে লিখিত বক্তব্যে আবদুল মতিন বলেন, নগরীর শিরোইল বাস টার্মিনাল এলাকার গোধুলী মার্কেটের ২৬৯ নম্বর দোকানটি তার স্ত্রী বিউটি বেগমের সম্পত্তি। ২০১৫ সালের ১ এপ্রিল দোকানটি পাঁচ বছরের জন্য ভাড়া নিয়েছেন বরেন্দ্র প্রতিদিন সম্পাদক শাহীন আক্তার।

ভাড়ার চুক্তি অনুযায়ী, প্রথম তিন বছর দোকানঘরটির ভাড়া প্রতিমাসে আট হাজার টাকা। আর শেষ দুই বছরের মাসিক ভাড়া ১০ হাজার টাকা। ভাড়াটিয়া শাহীন আক্তার সর্বোচ্চ তিন মাস ভাড়া দিতে ব্যর্থ হলে চুক্তিপত্র বাতিল বলে গণ্য হবে। কিন্তু শাহীন আক্তার গত ১৮ মাস যাবৎ কোনো ভাড়া পরিশোধ করেননি। এতে তার কাছে এক লাখ ৪৮ হাজার টাকা পাওয়া হয়েছে দোকান মালিকের।

সংবাদ সম্মেলনে আবদুল মতিন অভিযোগ করেন, বরেন্দ্র প্রতিদিন সম্পাদক প্রথম কয়েক মাস দোকানটির ভাড়া ঠিকমতো পরিশোধ করলেও এখন করছেন না। আবার দোকানঘরটি তিনি ছাড়ছেনও না। বরং প্রশাসনের ভয় দেখিয়ে সেটি জবরদখলের চেষ্টা করছেন। তার কাছে ভাড়া চাইতে গেলেই তিনি নানা টালবাহানায় কালক্ষেপণ করছেন।

আবদুল মতিন বলেন, গত ১১ মার্চ তিনি বরেন্দ্র প্রতিদিন অফিসে ভাড়া চাইতে গেলে পত্রিকাটির সম্পাদক শাহীন আক্তার তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এ সময় তাকে মিথ্যা মামলায় জড়িয়ে দেয়ারও হুমকি দেওয়া হয়। এ নিয়ে তিনি নগরীর বোয়ালিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়ে আসেন। কিন্তু শাহীন আক্তারের প্ররোচনায় অভিযোগটি এখনও নথিভুক্ত করেনি পুলিশ।

সংবাদ সম্মেলনে বলা হয়, আগামী সাত দিনের মধ্যে শাহীন আক্তার দোকানের ভাড়া পরিশোধে ব্যর্থ হলে আবদুল মতিন তার দোকানে তালা ঝুলিয়ে দিতে বাধ্য হবেন। সংবাদ সম্মেলনে গোধুলী মার্কেট কমিটির সাধারণ সম্পাদক হাসিবুল আলম রজনও উপস্থিত ছিলেন।

ভুক্তভোগী আবদুল মতিনের বাড়ি নগরীর টিকাপাড়া রামচন্দ্রপুর এলাকায়। তিনি ভূমি অফিসের একজন সার্ভেয়ার।

(ঢাকাটাইমস/১৬এপ্রিল/প্রতিনিধি/জেডএ)

সংবাদটি শেয়ার করুন

গণমাধ্যম বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

গণমাধ্যম এর সর্বশেষ

গণমাধ্যমকর্মী আইন নিয়ে অংশীজদের মতামত নেয়া শুরু হয়েছে: তথ্য প্রতিমন্ত্রী

ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ

‘সাংবাদিক আর ইউটিউবার বা ব্লগারের বিভাজন’

চতুর্থ মেয়াদে পিআইবির মহাপরিচালক জাফর ওয়াজেদ

সাংবাদিক ফরিদের ওপর হামলাকারীদের গ্রেপ্তারে ক্র্যাবের আল্টিমেটাম

সাংবাদিক নির্যাতন বন্ধ ও সাংবাদিক সুরক্ষা আইন প্রণয়নের দাবি

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের নতুন সভাপতি মুক্তাদির, সম্পাদক জাওহার

আরআরএফের সভাপতি মিজান, সম্পাদক নিশাত ও দপ্তর সম্পাদক মেহেদী

সাংবাদিক নেতা রমিজ খানের ইন্তেকাল, বিএফইউজের শোক

ঈদের ছুটি না পাওয়া গণমাধ্যমকর্মীদের যথাযথ সুযোগ-সুবিধা প্রদানের দাবি বিএফইউজের

এই বিভাগের সব খবর

শিরোনাম :