রায়পুরায় দুই পক্ষের সংঘর্ষ: আরো একজন নিহত

লুৎফর রহমান, নরসিংদী
 | প্রকাশিত : ২০ এপ্রিল ২০১৭, ১৭:৫৪

নরসিংদীর রায়পুরা উপজেলায় গ্রামবাসীদের দুই পক্ষের সংঘর্ষে আহতদের মধ্যে আরো একজন মারা গেছেন। তার নাম মাসুদ। বুধবার গভীর রাতে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান।

এর আগে বুধবার দুপুরে শারফিন নামে এক যুবক নরসিংদী জেলা হাসপাতালে মারা যান।

এই সংঘর্ষে অন্তত দুই শতাধিক আহত নারী-পুরুষ এখনো বিনা চিকিৎসায় কাতরাচ্ছেন। আহতদের মধ্যে অনেকেই গুলিবিদ্ধ বলে জানান ওই ইউনিয়নের চেয়ারম্যান সিরাজুল হক। 

বুধবার উপজেলার বাঁশগাড়ী ইউনিয়নের ৭টি গ্রামের মধ্যে দীঘলিয়াকান্দী, রাজনগর, চর-মেঘনা, বালুয়াকান্দী নামে পাঁচটি গ্রামে এ দাঙ্গা হয়েছে। এ সময় প্রায় শতাধিক বাড়ি-ঘর ভাঙচুর, লুটপাট ও আগুনে পুড়িয়ে দেয়ার অভিযোগ পাওয়া গেছে।

জানা গেছে, বুধবার দুপুরে প্রশাসনের পক্ষ থেকে ওই এলাকায় ১৪৪ ধারা জারি করে মাইকিং করার পরও সংঘর্ষ চলতে থাকে। বিকালে আকাশের অবস্থা খারাপ দেখে দুই পক্ষই নিরাপদ স্থানে যেতে শুরু করেন এবং ঝড় শুরু হলে সংঘর্ষ থেমে যায়।

এ সংঘর্ষে দুই শতাধিক লোক আহত হলে তাদের মধ্যে মুমূর্ষু পাঁচজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে, চারজনকে নরসিংদী জেলা হাসপাতালে এবং ছয়জনকে নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়।

সরেজমিনে দেখা গেছে, সংঘর্ষে এলাকাটিতে ভাঙচুর, লুটপাট ও আগুনে পুড়ে কয়লা-ছাই ছাড়া আর কিছুই নজরে পড়েনি।

রায়পুরার সার্কেলের এএসপি বেলাল হোসেন, ওসি আজহারুল ইসলাম ওই বিধস্ত এলাকায় এখনো অবস্থান করছেন বলে জানান রায়পুরা থানার ডিউটি অফিসার এস আই মানিক বণিক।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত