লন্ডনে কুলাউড়া অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল

ইউরোপ ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ জুন ২০১৭, ১৮:০৪

কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ইউকের উদ্যোগে এক ইফতার মাহফিল ও রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা সভার হয়েছে।রবিবার পূর্ব লন্ডনের ব্রিকলেনের সোনারগাঁ রেস্টুরেন্টে এই অনুষ্ঠান হয়।  ফয়সল আহমেদের সভাপতিত্বে এবং রোমান আহমদ ও রুহুল আমিনের যৌথ পরিচালনায় এতে প্রধান অতিথি ছিলেন সাবেক এমপি রুশনারা আলী, বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে টাওয়ার হেমলেটসের এক্সিকিউটিভ মেয়র জন বিগস ও টাওয়ার হেমলেটস কাউন্সিলের নবনির্বাচিত স্পিকার কাউন্সিলার সাবিনা আক্তার।

প্রধান অতিথির বক্তব্যে রুশনারা আলী কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সমাজসেবামূলক সকল কাজের ভূয়সী প্রশংসা করে বলেন, তিনি আবার এমপি হলে অতীতের ন্যায় অ্যাসোসিয়েশনের যে কোন কাজে তার সাহায্যের হাত প্রসারিত থাকবে।

তিনি কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের এসকল আর্তমানবতার সেবামূলক কাজগুলো  চালিয়ে যাওয়ার তাগিদ দেন।

বিশেষ অতিথির বক্তব্যে মেয়র জন বিগস বলেন, সমাজসেবা একটি মহৎ কাজ। এই মহৎ কাজে কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অগ্রণী ভূমিকা রাখছে। তবে তিনি দেশের মতো এ দেশেও চ্যারিটি ওয়ার্ক করার পরামর্শ দেন।

স্পিকার কাউন্সিলার সাবিনা আক্তার নিজেকে কুলাউড়ার মেয়ে হিসেবে গর্ববোধ করে বলেন, কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন যে কাজটি করে যাচ্ছে তা সত্যিই অনেক প্রসংশার দাবি রাখে।

তিনি বলেন, কুলাউড়া ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের আর্তমানবতামূলক কাজের  ফান্ড রাইজিংয়ের জন্য সকল ধরনের সহযোগিতা করবেন।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- ডেপুটি মেয়র সিএলএলআর সিরাজুল ইসলাম, সিএলএলআর রেইচেল সন্ডারস, সিএলএলআর রাজিব আহমেদ,  সাবেক  সিএলএলআর মতিনুজ্জামান, সাবেক সভাপতি মিসবাহ কামাল, তাজ ইসলাম, ফারুক আহমেদ সুন্দর, আব্দুল মুহিত সুহেল, সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. সাইফুল আলম চৌধুরী, আলতাফ হোসেইন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মোয়াজ্জেম হোসেইন চৌধুরী রিপন, কুলাউড়ার প্রবীণ ব্যক্তিত্ব সিতাব চৌধুরী, কবি নাট্যকার গোলাম কবির, জাহাঙ্গীর কবির ডাবলু, এবাদুর রহমান, শফিকুর রহমান মেম্বার, ফজল আহমেদ ফজলু, জালাল আহমেদ, মুহিন আলম, ফরহাদ আজাদ, মোতাহির হোসেন, আব্দুল কাহির সুমন, নাজমুল হোসেইন, মিজানুর রহমান রোমান, আনোয়ার আহমদ প্রমুখ।

ইফতার মাহফিলে অন্যান্যদের মধ্যে উপস্থিতি ছিলেন- বাংলাদেশি শিক্ষক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সিরাজুল বাচিত চৌধুরী, বাংলা  টিভির জনপ্রিয় উপস্থাপিকা সাইদা চৌধুরীসহ কমিউনিটির সনামধন্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠানের শেষাংশে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা ও দোয়া পরিচালনা করেন মুফতি মাওলানা মাহমুদ আলী।  মোনাজাতে সারাবিশ্বের মুসলিম উম্মার জন্য বিশেষ দোয়া করা হয়।

প্রসঙ্গত, অনুষ্ঠানের শুরুতেই গত ৩ জুন লন্ডন ব্রিজে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানানো হয় এবং নিহত ও আহতদের পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করা হয়।

(ঢাকাটাইমস/৫জুন/সিকে/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত