পদ্মা পাড়ে নির্মিত হবে আন্তর্জাতিক স্টেডিয়াম

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ জুলাই ২০১৭, ১৭:২৯

গত কয়েক বছরে বাংলাদেশের ক্রিকেটে ব্যাপক উন্নতি সাধিত হয়েছে। সেই সাথে দিনেদিনে ক্রিকেটের জনপ্রিয়তাও ব্যাপকহারে বাড়ছে। বর্তমানে বাংলাদেশ দলের বেশিরভাগ আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করা হয় মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে।

এর ফলে দূর অঞ্চল থেকে ভক্তদের সরাসরি মাঠে এসে খেলা দেখার সুযোগ কম থাকে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) সাত-আটটি দল অংশ নিলেও খেলা অনুষ্ঠিত হয় এই দুই ভেন্যুতেই। উন্নতমানের স্টেডিয়াম না থাকায় প্রতিটি বিভাগীয় শহরে আন্তর্জাতিক ম্যাচ বা বিপিএলের ম্যাচ আয়োজনের সুযোগ থাকে না।

এবার মানিকগঞ্জে পদ্মা নদীর তীরে একটি আন্তর্জাতিক স্টেডিয়াম তৈরির পরিকল্পনা নিয়েছে সরকার। গতকাল পাটুরিয়া ঘাটের পাশে ধুত্রাবাড়ি নামক একটি জায়গা পরিদর্শন করেছে জাতীয় ক্রীড়া পরিষদ ও বুয়েটের একটি বিশেষজ্ঞ দল। খুব দ্রুতই স্টেডিয়ামের নির্মাণ কাজ শুরু করা হবে বলে জানা গেছে।

বর্তমানে ঢাকা ও চট্টগ্রামের বাইরে খুলনা ও ফতুল্লায় মাঝে মধ্যে আন্তর্জাতিক ম্যাচের আয়োজন করা হয়। সিলেটে ও বগুড়ায়ও আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। তবে, তা বেশ আগে। পদ্মা নদীর তীরে আন্তর্জাতিক স্টেডিয়াম নির্মিত হলে তা শুধু ক্রিকেটের জন্যই ভালো হবে না। বাংলাদেশের পর্যটন শিল্পের জন্যও তা ভালো হবে।

(ঢাকাটাইমস/১৯ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :