পৌর কর্মচারীদের কর্মবিরতির হুমকি

গোপালগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ আগস্ট ২০১৭, ১৯:৫৪

দাবি মানা না হলে ২০১৮ সালের শুরুতেই দেশের সকল পৌরসভায় অচলাবস্থা শুরু হতে যাচ্ছে। এ বছরের ডিসেম্বর মাসের মধ্যে পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুযোগ-সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদান করার ব্যবস্থা না করা হলে এ অচলাবস্থা শুরু হবে। অর্থাৎ বছরের শুরু থেকেই কর্মচারীরা অনির্দিষ্টকালের জন্য কাজ বন্ধ করে দেবেন বলে ঘোষণা দিয়েছে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন।

শনিবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ কমপ্লেক্সের ১নং গেটের সামনে বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশন আয়োজিত এক শোক সভায় সভাপতির বক্তব্যে এমন ঘোষণা দেয়া হয়।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি মো. আব্দুল আলিম মোল্যা শোক সভায় তার দেয়া বক্তব্যে বলেন, এ বছরের ডিসেম্বর মাসের মধ্যে পৌর কর্মকর্তা ও কর্মচারীদের বেতন-ভাতা ও পেনশনসহ অন্যান্য সুযোগ সুবিধা রাষ্ট্রীয় কোষাগার থেকে প্রদান করার জন্য সরকারের কাছে দাবি জানাচ্ছি। অন্যথায়, ৩১ ডিসেম্বরের পর থেকে পৌর কর্মকর্তা ও কর্মচারীরা আর কাজ করবে না বলে তিনি ঘোষণা দেন।

তিনি বলেন, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করবেন।

সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পৌরসভা সমিতির (ম্যাব) কেন্দ্রীয় কমিটির সভাপতি ও বেড়া পৌর সভার মেয়র মো. আব্দুল বাতেন।

অন্যান্যের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক ও গোপালগঞ্জের কোটালীপাড়া পৌরসভার মেয়র এইচ.এম অহিদুল ইসলাম, কার্যকরী সভাপতি ও নীলফামারী পৌরসভার মেয়র দেওয়ান কামাল আহমেদ, সহ-সভাপতি ও টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ আহম্মেদ হোসেন মির্জা, সহ-সভাপতি ও গোপালগঞ্জ পৌরসভার মেয়র কাজী লিয়াকত আলী লেকু, যুগ্ম-সাধারণ সম্পাদক ও শরীয়তপুর পৌরসভার মেয়র মো. রফিকুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক ও মাদারীপুর পৌরসভার মেয়র খালিদ হোসেন ইয়াদ, বাংলাদেশ পৌরসভা সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম, সহ-সভাপতি আজিজুল ইসলাম, যুগ্ম-সাধারণ সম্পাদক মোজাহিদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বাবুল হোসেন, খুলনা বিভাগীয় সভাপতি রঞ্জন কান্তি গুহ, বরিশাল বিভাগীয় সভাপতি এস,এম,শাহীন, ময়মনসিংহ বিভাগীয় সভাপতি কামরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, দেশের বিভিন্ন পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা ২ থেকে ৫২ মাস পর্যন্ত বেতন না পেয়ে অর্ধাহারে-অনাহারে জীবনযাপন করছেন। অবসরে যাওয়ার পর পেনশন পাচ্ছেন না।

এর আগে দেশের বিভিন্ন পৌরসভা থেকে আসা প্রায় ৪ সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারীকে সঙ্গে নিয়ে সংগঠনের সভাপতি মো. আব্দুল আলিম মোল্যা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তারা ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত অংশ নেন।

এদিন ম্যাবের পক্ষ থেকেও জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানানো হয়।

(ঢাকাটাইমস/২৬আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

মির্জাপুর উপজেলা পরিষদ নির্বাচন: দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

রিভিউয়ের মাধ্যমে হোল্ডিং ট্যাক্স সহনীয় পর্যায় নিয়ে আসা হবে: সিসিক মেয়র

এসএসসির ফলাফলে গোপালগঞ্জ জেলায় তৃতীয় রাবেয়া-আলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ

নড়াইলে বজ্রপাতে স্কুলছাত্র ও গাভীর মৃত্যু

টানা দ্বিতীয়বার ভান্ডারিয়া উপজেলা চেয়ারম্যান হলেন মিরাজুল ইসলাম

সালথায় ১২ কেজি গাঁজাসহ তিন মাদককারবারি গ্রেপ্তার

সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে সিরাজদিখান রিপোর্টার্স ইউনিটির মানববন্ধন 

সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবাসহ কারবারি গ্রেপ্তার

এসএসসিতে যশোর বোর্ডে সেরা সাতক্ষীরা

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংসদীয় কমিটি

এই বিভাগের সব খবর

শিরোনাম :