রাজশাহী অঞ্চলের মেলায় ১২ কোটি টাকা কর আদায়

রাজশাহী ব্যুরো প্রধান, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ নভেম্বর ২০১৭, ২৩:৪২
মেলার উদ্বোধনের ছবি

সপ্তাহব্যাপী আয়কর মেলায় রাজশাহী অঞ্চলে প্রায় ১২ কোটি টাকা কর আদায় হয়েছে।

রাজশাহী জেলা ও মহানগর ছাড়াও পাবনা, নাটোর, নওগাঁ এবং চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দারা মেলায় গিয়ে এই কর দিয়েছেন। তারা সবাই রাজশাহী কর অঞ্চলের করদাতা।

রাজশাহীর কর কমিশনার ড. খন্দকার মো. ফেরদৌস আলম জানান, রাজশাহী সদর ছাড়াও এবার নাটোর ও চাঁপাইনবাবগঞ্জে আয়কর মেলার আয়োজন করা হয়েছিল। এছাড়া কয়েকটি উপজেলায় পর্যায়ে এই মেলা অনুষ্ঠিত হয়েছিল। সেসব মেলায় মোট ১১ কোটি ৯১ লাখ ৬১ হাজার ৬৪৭ টাকা আদায় হয়েছে।

এ মেলায় ৯২১ জন নতুন করদাতা সৃষ্টি হয়েছে। এই নতুন করদাতাসহ মেলায় মোট ১৬ হাজার ৫১০ জন তাদের রিটার্ন দাখিল করে আয়কর জমা দিয়েছেন। এবারের মেলায় গত বছরের চেয়ে কয়েক লাখ টাকা বেশি আদায় হয়েছে। মেলা থেকে এবার ৪৯ হাজার ৩৫৬ জন কর সংশ্লিষ্ট বিভিন্ন সেবা গ্রহণ করেছেন।

কর কমিশনার জানান, বুধবার রাজশাহী কর অঞ্চলের আওতায় থাকা প্রতিটি জেলা থেকে সাতজন করে করদাতাকে সম্মাননা জানানো হবে। এছাড়া রাজশাহী মহানগরী থেকেও সাতজন এই সম্মাননা পাচ্ছেন। এই সাতজনের মধ্যে তিনজন সর্বোচ্চ করদাতা, দীর্ঘদিন ধরে কর দিয়ে আসছেন এমন দুজন, ৪০ বছরের কম বয়সী একজন তরুণ এবং একজন নারী।

সব মিলিয়ে রাজশাহী অঞ্চলের মোট ৪২ জন সেরা করদাতাকে আনুষ্ঠানিকভাবে এই সম্মাননা জানানো হবে। জেলা শিল্পকলা অ্যাকাডেমি মিলনায়তনে বুধবার বেলা সাড়ে ১১টা এ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। কর দিতে উদ্বুদ্ধ করতে গত ১ নভেম্বর থেকে আয়কর মেলা শুরু হয়েছিল। মঙ্গলবার রাতে মেলা শেষ হয়েছে।

(ঢাকাটাইমস/০৭নভেম্বর/আরআর/ইএস

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :