রংপুরের ‘ভাগ্য বদলের নায়ক’ মাশরাফি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৩ ডিসেম্বর ২০১৭, ১০:৪৬ | প্রকাশিত : ১৩ ডিসেম্বর ২০১৭, ০৮:১৫

তিনি যেখানেই হাত রেখেছেন, সেখানেই সোনা ফলেছে। দেশের জার্সিতে তাঁর অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তোলার উপলক্ষ কেউ খুঁজে পাবে না! ঘরোয়া লিগেও মাশরাফি, মাশরাফিই। বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ঘরোয়া টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) তিনিই সফল দলনেতা। এখন পর্যন্ত পাঁচ আসরে চারটা ট্রফিই ম্যাশের হাত ছুঁয়েছে।

এ বছর বেশ খারাপভাবেই টুর্নামেন্ট শুরু করেছিল রংপুর রাইডার্স। কিন্তু ধীরে ধীরে বদলে যায় মাশরাফি বাহিনী। এর আগে রংপুরের সর্বোচ্চ অর্জন ২০১৫ সালে প্লে-অফে খেলা। কিন্তু চলমান মৌসুমে ম্যাশের কাঁধে ভর করে প্রথমবারের মতো বিপিএল চ্যাম্পিয়ন হয়েছে রংপুরের ফ্র্যাঞ্চাইজি। বলা যায় রংপুরের ভাগ্য বদলের নায়ক দলনেতা মাশরাফি।

আগের চার আসরের মধ্যে দুইবার ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে আর একবার কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে মুকুট জিতেছেন মাশরাফি। মিস যায় কেবল একবার। অবশ্য ২০১৬ সালে মাশরাফির মন মতো দল গড়েনি কুমিল্লা। এমন প্রশ্ন বেশ জোরেশোরেই শোনা গেছে। যে কারণে সে বার চ্যাম্পিয়ন তকমাটা বগলদাবা করতে ব্যর্থ হন মাশরাফি। ২০১৬ সাল বাদ দিলে বিপিএলের প্রতি আসরেই তিনি শতভাগ সফল অধিনায়ক।

মাশরাফির পরে গোনা যায় সাকিব আল হাসানকে। ঢাকা ডায়নামাইটস অধিনায়ক সাকিব আল হাসান মোট দুইবার বিপিএলের শিরোপা জয়ের স্বাদ নিয়েছেন। যদিও একবার মাশরাফির নেতৃত্বাধীন ঢাকা গ্ল্যাডিয়েটর্স ও গত আসরে নিজের নেতৃত্বে ঢাকা ডায়নামাইটসের হয়ে।

(ঢাকাটাইমস/১৩ডিসেম্বর/জেইউএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :