আসছে ‘ট্রুথ অব ডিয়ার’

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ ডিসেম্বর ২০১৭, ১৮:৫১

যুগে যুগে বিশ্বের সকল সমাজ ব্যবস্থায় নারীরা পুরুষতান্ত্রিক সমাজে শোষিত হয়ে আসছেন। শিক্ষিত কিংবা অশিক্ষিত নারীরাই নিজেদের সামাজিক ও ব্যক্তিজীবনে দাবী প্রতিষ্ঠার ক্ষেত্রে সব সময়ই সামাজিক বাঁধার কারণে একটা অদৃশ্য শৃঙ্খলে আবদ্ধ থাকেন। যেই গল্পের প্রতিচ্ছবি হয়ত আমাদের নাগরিক জীবনে প্রত্যেকের ঘরেই রয়েছে। এমনই বিষয়কে উপজীব্য করে নির্মিত হয়েছে খন্ড নাটক ‘ট্রুথ অব ডিয়ার’।

নাটকটিতে অভিনয় করেছেন তানিয়া হোসেন, তারিক আনাম খান, আফরি সেলিনা সিনি স্নিগ্ধা, ফারহান খান, নুর জামান রাজা, মাহমুদ হাসান খান প্রমুখ।

নাটকটি রচনা, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন নির্মাতা মীর আসাদউজ্জামান আরিয়ান।

নাটকের গল্পে দেখা যাবে, কীভাবে পুরুষতান্ত্রিক সমাজের পুরুষদের সিদ্ধান্তের কারণে তিন নারীর জীবনের অধ্যায়ের গল্প বদলে যায়। যারা শিক্ষিত ও আর্থিকভাবে সচ্ছল হওয়া সত্বেও পুরুষতান্ত্রিক সমাজের নিয়মে বাঁধা পড়েন।

নাটকটি নির্মাণ প্রসঙ্গে এর নির্মাতা মীর আসাদউজ্জামান আরিয়ান ঢাকাটাইমসকে বলেন, ‘আমাদের সমাজের ঘরে ও বাহিরে সব ক্ষেত্রে নারীরা শোষিত। তাদের মধ্যে কেউ কেউ হয়ত চার দেয়ালের অদৃশ্য শৃঙ্খলের দুয়ার খুলে নিজের স্বপ্নের পৃথিবীতে আসতে সক্ষম হয়, অর্জন করেন ব্যক্তি স্বাধীনতা। কিন্তু বাকীরা পুরুষতান্ত্রিক সমাজের খাঁচায় পোষা পাখির জীবন বরণ করে নিতে বাধ্য হয়। সেই বিষয়টাকেই আমার নাটকে তুলে ধরার চেষ্টা করেছি।’

সম্প্রতি চট্টগ্রাম, কক্সবাজার ও ঢাকার বিভিন্ন লোকেশনে সম্পন্ন হয়েছে ‘ট্রুথ অব ডিয়ার’ খন্ড নাটকের দৃশ্যায়ণের কাজ।

সবকিছু টিকঠাক থাকলে খুব শিগগিরই নাটকটি একটি বেসরকারি টিভি চ্যানেলে খন্ড নাটকটি প্রচার হবে।

(ঢাকাটাইমস/১৯ডিসেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :