প্রথমার্ধে ফ্রান্স ২, ক্রোয়েশিয়া ১

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৫ জুলাই ২০১৮, ২২:৩২ | প্রকাশিত : ১৫ জুলাই ২০১৮, ২১:৪৯

জমজমাট লড়াই শেষে প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেল ফ্রান্স। ক্রোয়েশিয়ার আত্মঘাতী গোলে শুরুতেই ১-০ গোলে এগিয়ে যায় ফ্রান্স। ১৮তম মিনিটে এই আত্মঘাতী গোলটি করেন মারিও মানজুকিচ। ডি-বক্সের কাছাকাছি জায়গায় ফ্রি-কিক পায় ফ্রান্স। ফ্রি-কিকটি নেন অ্যান্তোনি গ্রিজম্যান। ফ্রি-কিক থেকে উড়ে আসা বল হেড করে ক্লিয়ার করে দিতে চেয়েছিলেন মারিও মানজুকিচ। কিন্তু বলটি চলে যায় জালে।

আত্মঘাতী গোলে পিছিয়ে যাওয়ার পর কিছুক্ষণের মধ্যেই ম্যাচে ১-১ সমতা আনে ক্রোয়েশিয়া। ২৮তম মিনিটে গোলটি করেন ইভান পেরিসিচ। ফ্রি-কিকের সূত্র ধরে গোলটি করে ক্রোয়েশিয়া। ডি-বক্সের প্রান্ত থেকে দুর্দান্ত শটে বল জালে পাঠান পেরিসিচ। ৩৮তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে ২-১ ব্যবধানে এগিয়ে দেন অ্যান্তোনি গ্রিজম্যান।

কারা হবে রাশিয়া বিশ্বকাপের চ্যাম্পিয়ন। ফ্রান্স না ক্রোয়েশিয়া? সেই উত্তর মিলবে কিছুক্ষণ পর। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে শিরোপার লড়াইয়ে বাংলাদেশ সময় রাত নয়টায় মাঠে নেমেছে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। ম্যাচে এখন বিরতি চলছে। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ম্যাচে ২-১ গোলে এগিয়ে রয়েছে ফ্রান্স।

ফাইনাল ম্যাচ। দুই দলেরই লক্ষ্য শিরোপা জেতার। তাই পুরো শক্তির দল নিয়েই মাঠে নামছে ফ্রান্স ও ক্রোয়েশিয়া। কোনো দলই আজ একাদশে কোনো পরিবর্তন আনেনি। সেমিফাইনালের একাদশই রেখে দিয়েছে উভয় দল।

ফ্রান্স এবার তৃতীয়বারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে। এর আগে তারা একবার শিরোপা জিতেছে ও একবার রানার আপ হয়েছে। অন্যদিকে, ক্রোয়েশিয়া এবারই প্রথবারের মতো বিশ্বকাপের ফাইনালে উঠেছে। এর আগে বিশ্বকাপের তাদের সর্বোচ্চ অর্জন ছিল সেমিফাইনাল।

এবারের বিশ্বকাপে গ্রুপ সি থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ফ্রান্স। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা আর্জেন্টিনাকে ৪-৩ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। এরপর তারা উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালে ওঠে। সেমিফাইনালে বেলজিয়ামকে ১-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ফরাসিরা।

অন্যদিকে, ‘ডি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে ক্রোয়েশিয়া। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে তারা ডেনমার্ককে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে। কোয়ার্টার ফাইনালে তারা স্বাগতিক রাশিয়াকে পরাজিত করে। সেমিফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে ওঠে ক্রোয়াটরা।

(ঢাকাটাইমস/১৫ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :