ফরিদপুরে পদ্মায় বিলীন স্কুল ও আট বাড়ি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৪ আগস্ট ২০১৮, ১৬:৫১

ফরিদপুরে পদ্মা নদীতে গত এক মাস ধরে চলা ভাঙন অব্যাহত রয়েছে। প্রতিদিনিই ভাঙছে কৃষিজমি, বসবাড়িসহ নানা স্থাপনা। মঙ্গলবার নদীগর্ভে বিলীন হয়েছে একটি সরকারি প্রাথমিক বিদ্যালয় ও আটটি বসতবাড়ী।

স্থানীয়রা জানায়, সকালে ফরিদপুরের চরভদ্রাসন উপজেলার সদর ইউনিয়নের ফাজেল খার ডাঙ্গি এলাকায় ভাঙন দেখা দেয়। হঠাৎ করে স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয়টি নদীর গর্ভে চলে যায়। বতর্মানে স্কুলটি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। ভাঙনে বসতবাড়ী বিলীন হয়েছে স্থানীয় মোতালেব মুন্সি, ইসুফ পাটাদার, খোকন মোল্লা, চুন্নু শেখ, ইদ্রিস মোল্লা, আলিম শেখ, স্বপন শেখের বাড়িঘর। খোলা আকাশের নিচে বসবাস করছে ভাঙ্গনের কবলে পড়া এ পরিবারগুলো।

ফাজেল খার ডাঙ্গি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ফজল মোল্লা জানান, সকালে খবর পেয়ে দ্রুত গিয়ে দেখি স্কুলটির নতুন ভবন পদ্মা নদীতে সম্পূর্ণ বিলীন হয়েছে। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।

চরভদ্রাসন সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজাদ খান বলেন, স্কুলটি নদীর গর্ভে চলে যাওয়া বিষয়টি সংশিøষ্ট সকলকে জানানো হয়েছে। দু-এক দিনের মধ্যে বিকল্প উপায়ে স্কুলের পাঠদান শুরু করার ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১৪আগস্ট/প্রতিনিধি/ওআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :