উদ্বোধন হয়ে বন্ধ ‘নতুন মুখের সন্ধানে’

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ অক্টোবর ২০১৮, ১২:১৬ | প্রকাশিত : ২৯ অক্টোবর ২০১৮, ১২:০১
গত ১৬ সেপ্টেম্বর ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত

দীর্ঘ ২৭ বছর পর ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার আয়োজন করেছিল বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। গত ১৬ সেপ্টেম্বর এটির উদ্বোধনও করেছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সেখানে সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম এবং চলচ্চিত্রের কয়েকজন জনপ্রিয় অভিনয়শিল্পী ও পরিচালক-প্রযোজকসহ অনেকেই উপস্থিত ছিলেন।

কিন্তু উদ্বোধন হয়েও বন্ধ হয়ে গেল চলচ্চিত্রের জন্য নতুন মুখ খোঁজার সেই প্রতিযোগিতা। এ বছরও প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়ে দিয়েছেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। ডিসেম্বরে অনুষ্ঠিতব্য চলচ্চিত্র সমিতির নির্বাচন এবং দশম জাতীয় সংসদ নির্বাচনের জন্যই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে তিনি জানান।

গুলজার বলেন, ‘ডিসেম্বরে জাতীয় সংসদ নির্বাচন রয়েছে। পাশাপাশি চলচ্চিত্র সমিতির নির্বাচনের ব্যস্ততা তো রয়েছেই। গুরুত্বপূর্ণ এ দুটি নির্বাচন ছাড়াও আমাদের ওয়েবসাইটেও কিছু জটিলতা দেখা দিয়েছে। তাই চলতি বছরে ‘নতুন মুখের সন্ধানে’ প্রতিযোগিতার নিবন্ধন শুরু হলেও অডিশন নেয়া সম্ভব নয়। আশা করছি, খুব শিগগিরই নিবন্ধন শুরু করতে পারব।’

‘নতুন মুখের সন্ধানে’র কার্যক্রম শুরু হয়েছিল ১৯৮৪ সালে। এরপর ১৯৮৮ ও ১৯৯০ মোট তিনবার এই প্রতিযোগিতার আয়োজন করা হয়। এখান থেকে বিজয়ী হয়েই বাংলা চলচ্চিত্রে এসেছিলেন প্রয়াত সুপারস্টার নায়ক মান্না। নিজেকে প্রতিষ্ঠা করেছিলেন অ্যাকশন ছবির কিং হিসেবে। আরও এসেছিলেন সোহেল চৌধুরী, অমিত হাসান, আমিন খান, চিত্রনায়িকা দিতি ও খল অভিনেতা মিশা সওদাগরের মতো তারকারা।

ঢাকাটাইমস/২৯ অক্টোবর/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :