নেইমারদের জয়ের রেকর্ডে ভাগ বসালেন রোনালদোরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৮, ১০:২৭ | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০১৮, ১০:০৩

মারিও মানজুকিচের গোলে শুক্রবার রাতে ইতালিয়ান সিরি’আয় ইন্টার মিলানকে ১-০ ব্যবধানে হারিয়েছে জুভেন্টাস। আর এই জয়ে ওল্ড লেডিরা ছুঁয়ে ফেলেছে প্যারিস সেন্ট জার্মেইর (পিএসজি) রেকর্ডকে।

চলতি মৌসুমে প্রথম ১৫ ম্যাচের ১৪টিতেই জিতেছে ফরাসি লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজি। এরপর বোর্দের সঙ্গে ১-১ গোলে ড্র করে তারা। তাতেই ৪৩ পয়েন্ট নিয়ে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের ইতিহাসে সবচেয়ে ভালো শুরুর রেকর্ড গড়ে দলটি। ‘ডার্বি ডি ইতালিয়া’খ্যাত দ্বৈরথে ইন্টারকে পরাজিত করে পিএসজির কাতারে চলে এলো জুভেন্টাস। প্রথম ১৫ ম্যাচের ১৪টিতে জয় পেয়েছে তারাও। গত অক্টোবরে জেনোয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করার পর সিরি’আয় আর কোনো ম্যাচ হারেনি ম্যাসিমিলিয়ানো আলেগ্রির শিষ্যরা।

রেকর্ডগড়া জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটা আরও পাকাপোক্ত করেছে জুভেন্টাস। দুই নম্বরে থাকা নাপোলির চেয়ে এখন তারা ১১ পয়েন্ট এগিয়ে আছে। ২৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ইন্টার। তুরিনে জিততে না পেরে হয়ত এখন আফসোস হচ্ছে দলটির। বিরতির আগেই এগিয়ে যেতে পারত তারা। কিন্তু জুভ গোলরক্ষক উইচেক সেজনিকে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি রবার্তো গালিয়ার্দিনি। দ্বিতীয়ার্ধেও শুরুতে আরেকটি সুযোগ নষ্ট করেছেন মাতেও পলিতানো।

ইন্টার ব্যর্থ হলেও জুভেন্টাস ঠিকই গোল আদায় করে নিয়েছে। ৬৬ মিনিটে হোয়াও ক্যানসেলোর ক্রস থকে দারুণ এক হেডে জালে বল জড়িয়েছেন মানজুকিচ। এরপরও ইনজুরি টাইমে লাওতারো মার্টিনেজ শটটা ঠিকভাবে নিতে পারলে এক পয়েন্ট নিয়ে বাড়ি ফিরতে পারত ইন্টার। কিন্তু বদলি হিসেবে নামা আর্জেন্টাইন তারকা বল মেরেছেন পোস্টের বাইরে। এরই সঙ্গে ইন্টারের ম্যাচে ফেরার আশাও শেষ হয়ে গেছে।

(ঢাকাটাইমস/৮ ডিসেম্বর/এবিএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :