বাজার থেকে ১০ লাখ গাড়ি তুলে নিচ্ছে মার্সিডিস

অটোমোবাইল ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ মার্চ ২০১৭, ১৬:৪৭

জার্মান অটোমোবাইল উৎপাদনকারী প্রতিষ্ঠান মার্সিডিস বাজার থেকে ১০ লাখ গাড়ি থেকে তুলে নিয়েছে। এসব গাড়ির ইঞ্জিন অতিরিক্ত গরম হওয়ার ফলে আগুন লাগার ঝুঁকি ছিল। এসব গাড়ির মধ্যে ছিল স্পোর্টস ইউটিলিটি ভেইকেলও(এসইউভি) আছে।

বাজার থেকে তুলে নেয়া গাড়ির মধ্যে আছে সি-ক্লাস, ই-ক্লাস, সিএলএ, জিএলএ এবং জিএলসি এসইউভি মডেলের গাড়ি। এই গাড়ি উৎপাদন করা হয় ২০১৫ সাল থেকে ২০১৭ সালের মধ্যে।

মাসির্ডিসের এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিশ্বব্যাপী ৫১ টি গাড়িতে আগুন ধরার ঘটনা ঘটেছে। এর মধ্যে ৩০ টি গাড়ি যুক্তরাষ্ট্রে। এসব গাড়ির ইঞ্জিন অতিরিক্ত গরম হয়ে আগুন ধরে যায়।  তবে এই ঘটনায় কেউ আহত  হয়নি। 

মার্সিডিসের যেসব গাড়ির ইঞ্জিন অতিরিক্ত গরম হচ্ছে সেসব গাড়ির মালিকদের প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে, এসব গাড়ির ইঞ্জিন বিনাখরচে প্রতিস্থাপন করে দেয়া হবে। শিগগিরই গ্রাহকদের এ নিয়ে বিস্তারিত জানানো হবে। 

পৃথিবীর বিলাসবহুল গাড়ির মধ্যে প্রথম সারিতে আছে মার্সিডিস। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ইউরোপ, এশিয়া, আফ্রিকাসহ বিভিন্ন দেশে মার্সিডিস গাড়ির কদর রয়েছে। তবে এসব গাড়ির দাম আকাশছোঁয়া। বিশ্বব্যাপী মার্সিডিসের বেঞ্চ সিরিজের গাড়িগুলোর চাহিদাই বেশি।

(ঢাকাটাইমস/৫মার্চ/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :