নৌ-মন্ত্রীর অপসারণ চান জাবি শিক্ষার্থীরা

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ আগস্ট ২০১৮, ১৯:১২

‘আমরা মরি বাসচাপায়, শাজাহান তার দাঁত দেখায়’। ‘আমরা মরি বাসচাপাতে, মন্ত্রী আসেন হাসি দিতে।’ ‘সড়ক-মহাসড়কে মানুষ মরে, ওবায়দুল কাদের কি করে?’ ইত্যাদি স্লোগান সংবলিত প্লেকার্ড হাতে মানববন্ধন করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তারা আন্দোলনরত শিক্ষার্থীদের ঘোষিত নয় দফা দাবির প্রতি সমর্থন জানিয়ে স্বাভাবিক মৃত্যুর গ্যারান্টি চান। সেই সাথে নৌ-মন্ত্রীর অপসারণও দাবি করেন।

বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক (ডেইরি গেট) সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কের পাশে এই মানববন্ধন হয়।

সম্প্রতি রাজধানীর কুর্মিটোলায় এক সড়ক দূর্ঘটনায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর পুলিশি হামলার প্রতিবাদ এবং নিরাপদ সড়কের  দাবিতে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণে এ মানববন্ধন হয়।

এসময় শিক্ষার্থীদের সাথে একাত্মতা পোষণ করে মানববন্ধনে অংশ নেন ভূগোল ও পরিবেশ বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ, সহকারী অধ্যাপক আলমগীর হোসেন ভূঁইয়া এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুমনা গুপ্তা।

বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সুমনা গুপ্তা বলেন, মানুষের মৌলিক দাবিগুলোর মধ্যে অন্যতম নিরাপদ সড়ক ব্যবস্থা। সরকার এটি পূরণ করতে ব্যর্থ হয়েছে। নিরাপদ সড়কের দাবিতে যখন স্কুল-কলেজের শিক্ষার্থীরা রাস্তায় নামে তখন তাদের ওপর পুলিশি হামলা কতটা যৌক্তিক তা রাষ্ট্রের ভাবা উচিত বলে মন্তব্য করেন এই শিক্ষক।

শিক্ষার্থীদের পক্ষে ভূগোল ও পরিবেশ বিভাগের মো. দিদার বলেন, ‘আমরা নিরাপদ সড়কের দাবিতে সব সময়ই সোচ্চার কিন্তু সরকারের গাফিলাতির কারণে মহাসড়কে মৃত্যুর মিছিল থামছেই না। পুলিশ কর্তৃক আন্দোলনরতদের উপর নির্মমভাবে নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

(ঢাকাটাইমস/১আগস্ট/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :