ফেনী-২

কার ভাগ্যে ধানের শীষ

আরিফ আজম, ফেনী প্রতিনিধি
 | প্রকাশিত : ০৪ ডিসেম্বর ২০১৮, ১৫:১৩

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসনে বিএনপির দুই প্রার্থী চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক জেলা সাধারণ সম্পাদক অধ্যাপক জয়নাল আবদীন ভিপি এবং জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও বর্তমান জেলা সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন আহমেদ মিস্টারের প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে।

কারও প্রার্থিতা বাতিল হয়ে গেলে বিকল্প প্রার্থী রাখতে এই কৌশল নেয়া হলেও শেষতক কে প্রার্থী হচ্ছেন এ নিয়ে নেতাকর্মীদের মাঝে চলছে ধোঁয়াশা।

পৌরসভা ও ১২টি ইউনিয়ন নিয়ে গঠিত সদর আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ৪৭ হাজার ৬৮৪। এর মধ্যে পুরুষ ১ লাখ ৭৯ হাজার ৫২৭ ও মহিলা ১ লাখ ৬৮ হাজার ১৫৭ জন। স্বাধীনতা পরবর্তী ১০টি জাতীয় সংসদ নির্বাচনে পাঁচবার অংশ নেন অধ্যাপক জয়নাল আবদীন ভিপি। এর মধ্যে ৯৬ সালে জাসদ, ২০০১ ও ২০০৮ সালে চারদলীয় জোটের প্রার্থী হয়ে নির্বাচিত হন তিনি।

অন্যদিকে নির্বাচনী রাজনীতিতে নবাগত জিয়াউদ্দিন মিস্টার। ব্যবসায়ী হিসেবে পরিচিত জেলা বিএনপির শীর্ষ এ নেতা দীর্ঘদিন শহর ব্যবসায়ী সমিতির সভাপতি ও রেড ক্রিসেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ছিলেন। তার বাবা মো. ইদ্রিছ মিয়া (সাথী কোম্পানি) ফেনী পৌরসভার চেয়ারম্যান ছিলেন দুবার। জেলা যুবদলের আহ্বায়কের নেতৃত্বে এসে মিস্টার পর্যায়ক্রমে পৌর বিএনপির সাধারণ সম্পাদক, জেলা সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন।

জিয়াউদ্দিন আহমেদ মিস্টার দলের চূড়ান্ত মনোনয়নের ব্যাপারে শতভাগ আশাবাদী। তিনি ঢাকা টাইমসকে বলেন, ‘১০ বছর ধরে দলকে সুসংগঠিত রেখে পরিচালনা করছি। রাজনীতি করতে গিয়ে জেল-জুলুমের শিকার হয়েছি। মনোনয়ন পেলে নির্বাচনে নিজের যোগ্যতার পাশাপাশি বাবার জনপ্রিয়তাও কাজে লাগানো যাবে।’

অধ্যাপক জয়নাল আবদীন ভিপি ঢাকা টাইমসকে বলেন, ‘আমিই ধানের শীষের প্রার্থী। আমার প্রার্থিতা যাতে জটিলতায় না পড়ে এ জন্য বিকল্প প্রার্থী রাখা হয়েছিল।’

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ট্রান্সজেন্ডারের নামে জাতিকে বলাৎকার ও সমকামী করা হচ্ছে: সৈয়দ ফয়জুল করীম

দেশটা কাঁটাতারে ঝুলছে, একাত্তরের মতো জেগে উঠতে হবে: গয়েশ্বর

উপজেলা নির্বাচন: আঁর প্রার্থীরে ভোট ন দিলে কেন্দ্রে আইয়েন না: কাদের মির্জা

সম্মিলিতভাবে ইসরায়েলকে বয়কটের আহ্বান চরমোনাই পীরের

নয়াপল্টনে সমাবেশে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা

গরম কমলে আরও বড় আন্দোলনে নামবো: হুঁশিয়ারি মান্নার

আওয়ামী লীগের যৌথসভা বিকালে

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

১৯ শর্তে নয়াপল্টনে সমাবেশের অনুমতি পেল বিএনপি, কী সেগুলো?

মেডিকেল বোর্ডে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা করাচ্ছেন খালেদা জিয়া 

এই বিভাগের সব খবর

শিরোনাম :