‘খেলাধুলা থাকলে ছড়াবে না মাদক ও জঙ্গিবাদ’

ময়মনসিংহ প্রতিবেদক
| আপডেট : ২৫ জানুয়ারি ২০১৯, ২১:৩০ | প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০১৯, ১৮:৪৫

তরুন ও যুব সমাজকে মাদক এবং সন্ত্রাসের হাত থেকে রক্ষায় খেলাধুলার কোনো বিকল্প নেই বলে মনে করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ বাবু। যুবসমাজ বেশি করে সাংস্কৃতিক কর্মকা- ও খেলাধুলার মধ্যে থাকলে তারা মানসিকভাবে সুস্থ থাকবে বলে মন্তব্য করেছেন তিনি।

শুক্রবার বিকালে ময়মনসিংহে মুক্তাগাছার চেচুয়া বালিকা উচ্চ বিদ্যালয় ও গাবতলী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, সংস্কৃতি চর্চা ও খেলাধুলার মাধ্যমে যুব সমাজে পরিবর্তন ঘটাতে হবে। তাদের মধ্যে খেলাধুলার নিয়মিত অভ্যাস থাকলে ওই সমাজে কখনও মাদকাসক্ত ও জঙ্গি সৃষ্টি হবে না। এ জন্য লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সংস্কৃতি চর্চা করতে হবে। তবেই কেবল সম্ভব হবে সমাজকে মাদক ও জঙ্গিমুক্ত করা।’

এ সময় তিনি চেচুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের চার তলা ভবন নির্মাণ ও গাবতলী উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠ সংস্কারের ঘোষণা দেন।

উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আজিজুল হক ইদু, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন সরকার, সাংগঠনিক সম্পাদক আক্তারুজ্জামান বাবুল, গাবতলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাহমুদা খাতুন, গাবতলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, ঘোগা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম সেলিম, সাধারণ সম্পাদক আশুতোষ দে, আওয়ামী লীগ নেতা শরিফ আহমেদ, চেচুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ছিদ্দিকুর রহমান, উপজেলা যুবলীগের আহ্বায়ক জাহাঙ্গীর আলম, সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাহবুবুল আলম মনি, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শুভ দে, সাবেক সাধারণ সম্পাদক আক্রাম হোসেন জনি প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :