জগন্নাথে ছাত্রলীগের কমিটি বিলুপ্ত

জবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৭ | প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১২
সোমবার জগন্নাথে ছাত্রলীগের সংঘর্ষে কমপক্ষে ৪০ জন আহত হন

আধিপত্য নিয়ে বারবার মারামারিতে জড়ানো জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা কমিটি বিলুপ্ত করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। এর আগে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চার মাসের মধ্যে দুইবার এই কমিটি স্থগিত করা হয়।

মঙ্গলবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্ত করার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের স্থগিত কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। পাশাপাশি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের সবধরনের কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হলো। অনতিবিলম্বে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কাছে গ্রহণযোগ্য, মেধাবী, সৃজনশীল ও মানবিক নেতৃত্ব উপহার দিতে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ বদ্ধপরিকর।

সম্মেলনের প্রায় ছয় মাস পর গত বছরের ১৭ অক্টোবর জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের ৩৯ সদস্যের কমিটি ঘোষণা করা হয়। তরিকুল ইসলামকে সভাপতি ও শেখ জয়নুল আবেদীন রাসেলকে সাধারণ সম্পাদক করে এক বছরের জন্য কমিটি ঘোষণা করা হয়।

কমিটি দায়িত্ব গ্রহণের পর থেকেই ক্যাম্পাসে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সভাপতি ও সাধারণ সম্পাদক গ্রুপের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষ চলতে থাকে। সংঘর্ষের কারণে শাখা ছাত্রলীগের শৃঙ্খলা অনেকটাই ভেঙে পড়ে। সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের কারণে ইতিমধ্যে দু’বার শাখা কমিটির কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। সবশেষ সোমবার ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষে সাংবাদিকসহ ৪০ জন আহত হন।

(ঢাকাটাইমস/১৯ফেব্রুয়ারি/আইএইচ/জেবি)

 

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :