স্বাস্থ্য প্রতিমন্ত্রীকে কটূক্তি করা ছাত্রলীগ নেতা বহিষ্কার

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ এপ্রিল ২০১৯, ১৮:১৭

জামালপুর-৪ (সরিষাবাড়ী) আসনের সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য করায় উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমিন হোসাইন শিবলুকে পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

রবিবার জামালপুর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক আদেশে নানা কারণে বিতর্কিত এ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয়।

দলীয় সূত্র জানায়, ২০১৭ সালের ১৬ এপ্রিল আল-আমিন হোসাইন শিবলু কাউন্সিল ছাড়াই সরিষাবাড়ী উপজেলা ছাত্রলীগের সভাপতি হন। তিনি সভাপতি হওয়ার পর মুক্তিযুদ্ধবিরোধী ভূমিকায় অভিযুক্ত প্রভাবশালী এক পরিবারের প্রকাশ্য ঈন্ধনে দলীয় বিশৃঙ্খলা সৃষ্টিসহ এলাকায় নানা বিতর্কিত কর্মকাণ্ড শুরু করেন। সাংগঠনিক কার্যক্রমের চেয়ে দলীয় গ্রুপিং নিয়ে ব্যস্ত থাকায় তিনি ‘ভাই লীগ’ হিসেবে পরিচিত হন। ১৮ এপ্রিল আল-আমিন হোসাইন শিবলু ফেসবুকে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানকে নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এতে দলীয় নেতাকর্মীরা ক্ষিপ্ত হলে জেলা ছাত্রলীগ তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়। রবিবার সংগঠনের জরুরি বৈঠকে তা কার্যকর করা হয়।

জেলা ছাত্রলীগের সভাপতি নিহাদুল আলম নিহাদ ও সাধারণ সম্পাদক মাকসুদ বিন জালাল প্লাবন এক বিজ্ঞপ্তিতে জানান, আল-আমিন হোসাইন শিবলু স্বাস্থ্য প্রতিমন্ত্রীকে নিয়ে কটূক্তি করেছেন। যা সংগঠনের শৃঙ্খলাবিরোধী বলে তাকে পদ থেকে সাময়িক বহিষ্কার ও ‘কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না’- মর্মে ১৫ দিনের মধ্যে জবাব চাওয়া হয়েছে।

এ ব্যাপারে মন্তব্য জানতে আল-আমিন হোসাইন শিবলুর মুঠোফোনে যোগাযোগ করা হলেও পাওয়া যায়নি।

উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি নাজমুল হুদা বজলু বলেন, ‘শিবলু ছাত্রলীগের নামে বিশৃঙ্খলা করে সংগঠনের ভাবমূর্তি ক্ষুণ্ন করে আসছিল। সাময়িক বহিষ্কারের পর এখন তাকে স্থায়ী বহিষ্কার ও গ্রেপ্তার করা সময়ের দাবি।’

(ঢাকাটাইমস/২১এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :